Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২

বিনামূল্যে রেশনের মেয়াদ বাড়লো ডিসেম্বর পর্যন্ত

 ‌

Free-ration-period-extended

সমকালীন প্রতিবেদন : অনিশ্চয়তা কাটিয়ে আগামী ডিসেম্বর মাস পর্যন্ত কেন্দ্র সরকারের বিনামূল্যে রেশন সামগ্রী সরবরাহের মেয়াদ বাড়ানো হল। বুধবার কেন্দ্রীয় মন্ত্রীসভার বৈঠকে এব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে বলে জানা গেছে। ফলে অনেকটাই স্বস্তিতে কেন্দ্রের রেশন গ্রাহকেরা।

করোনা পরিস্থিতির কারণে কেন্দ্র সরকার বিনামূল্যে রেশন দেওয়ার ব্যবস্থা করে। ধাপে ধারে এর মেয়াদ বাড়ানো হয়। মোট ষষ্ঠ দফায় এর মেয়াদ বাড়ানো হয়। ৩০ সেপ্টেম্বর এর মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। এই অবস্থায় সপ্তম দফায় আরও তিন মাস এর সময়সীমা বাড়ানোর জন্য কেন্দ্রীয় খাদ্য মন্ত্রকের পক্ষ থেকে অর্থ মন্ত্রকের কাছে চিঠি পাঠানো হয়।

সেই চিঠির প্রেক্ষিতে অর্থমন্ত্র জানিয়ে দেয়, এর মেয়াদ আরও বাড়ানো হলে দেশের মজুদ করা শস্যভান্ডারে টান পরবে। তাছাড়া, এরজন্য কেন্দ্র সরকারের প্রায় ৪৪ হাজার ৭৬২ কোটি টাকা অতিরিক্ত খরচ হবে। এই যুক্তিতে আপাতত এর মেয়াদ বাড়ানোর সম্ভাবনা বাতিল করে দেয় অর্থমন্ত্রক।

এরপর বুধবার কেন্দ্রীয় মন্ত্রীসভার বৈঠক অনুষ্ঠিত হয়। আর সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয় যে, আরও এক দফায় বিনামূল্যে রেশন সামগ্রী দেওয়ার মেয়াদ বাড়ানো হবে। আর তা ডিসেম্বর পর্যন্ত করা হচ্ছে। এই খবরে স্বাভাবিকভাবে খুশি কেন্দ্রের রেশন গ্রাহকেরা।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন