Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২

রাজ্য জুড়ে বর্ণাঢ্য শোভাযাত্রা

 

Colorful-processions-across-the-state

সমকালীন প্রতিবেদন : গতবছরই ইউনেস্কোর হেরিটেজ তালিকায় স্থান পেয়েছিল কলকাতার দুর্গাপুজো। আর সেই স্বীকৃতিকে সম্মান জানাতে দিন কয়েক আগে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ঘোষণা করেছিলেন যা, ১ সেপ্টেম্বর রাজ্য জুড়ে উৎসব পালন করা হবে।

মুখ্যমন্ত্রীর সেই ঘোষণা অনুযায়ী এদিন দুপুরে কলকাতার পাশাপাশি রাজ্যের সর্বত্রই নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে পালন করা হল। কলকাতায় মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে মূল অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর পাশাপাশি জেলা থেকে পঞ্চায়েত স্তর পর্যন্ত এই দিনটি পালন করা হয়।

এদিন বনগাঁ পুরসভার উদ্যোগে বাটা মোড়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়। পুরপ্রধান গোপাল শেঠের উপস্থিতিতে ঢাকের বাদ্যিতে মুখরিত হয়ে ওঠে গোটা এলাকা। বাটা মোড় এলাকায় দেবী দুর্গার অস্থায়ী মূর্তি বসানো হয়েছে। পুজো পর্যন্ত এই মূর্তি থাকবে।

এদিন জেলা সদর বারাসতে জেলা প্রশাসনের উদ্যোগে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। বারাসত স্টেডিয়াম থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে মধ্যমগ্রাম চৌমাথা পর্যন্ত যায়। 



সেখানে বিভিন্ন স্কুল, পুজো কমিটির প্রতিনিধিদের পাশাপাশি উপস্থিত ছিলেন মন্ত্রী রথীন ঘোষ, জ্যোতিপ্রিয় মল্লিক, পার্থ ভৌমিক, বিধায়ক নারায়ণ গোস্বামী, সব্যসাচী দত্ত প্রমুখ। এদিন অশোকনগর, গোবরডাঙা, বনগাঁর ছয়ঘরিয়াতেও একই ধরণের অনুষ্ঠানের আয়োজন করা হয়।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন