Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২

গোবরডাঙা গড়পাড়া বিধান স্মৃতি সংঘে এবারে বাংলার শিল্পকলা

 

Art-of-Bengal

সমকালীন প্রতিবেদন : বাঁশ সহ পরিত্যক্ত সামগ্রী দিয়ে সেজে উঠছে উত্তর ২৪ পরগনার গোবরডাঙা গড়পাড়া বিধান স্মৃতি সংঘের এবারের পুজোমন্ডপ। এবছরও পূর্ব মেদিনীপুরের কাঁথির শিল্পীরা এই ক্লাবের দূর্গা পুজোর মন্ডপ সাজিয়ে তোলার দায়িত্ব নিয়েছেন।

গোবরডাঙা এলাকায় বড় বাজেটের পুজোর আয়োজকদের মধ্যে অন্যতম গড়পাড়া বিধান স্মৃতি সংঘের পুজো। এর আগে গামছা, ঝুড়ি সহ নানা সামগ্রী দিয়ে মন্ডপ তৈরি করে দর্শকদের নজর কেড়েছে এই পুজো কমিটি। 


ইতিমধ্যেই রাজ্য সরকারের পক্ষ থেকে ৫ বার জেলার মধ্যে বিশ্ব বাংলা সেরা শারদ সম্মান পেয়েছে। এবছর বাঁশের পাশাপাশি বাঁকুড়ার টেরাকোটার সামগ্রী দিয়ে পুজোমন্ডপ সাজিয়ে তোলা হচ্ছে। 

পুজোর আয়োজন সম্পর্কে পুজো কমিটি তথা ক্লাবের প্রধান কর্তা শঙ্কর দত্ত জানালেন, 'এবারের পুজোর থিমের নাম দেওয়া হয়েছে বাংলার শিল্পকলা। আমাদের আশা, এবারের পুজোমন্ডপও দর্শকদের নজর কাড়বে।'‌ তৃতীয়ার দিন এই পুজোর উদ্বোধন হবে।


ক্লাব সভাপতি স্বপনকুমার ঘোষ পুজোর আয়োজন সম্পর্কে জানালেন, 'কলকাতায় অনেক বড় বড় বাজেটের পুজোর আয়োজন হয়। কিন্তু আমাদের মতো এতোদূরের এলাকা থেকে সবার পক্ষে কলকাতায় গিয়ে সেই মন্ডপ দেখা সম্ভব নয়। তাই ‌এই এলাকার মানুষ তাঁদের নিজেদের এলাকাতেই যাতে সেই স্বাদ পান, তার চেষ্টা আমরা করি।'





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন