Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২

বন্ধ হয়ে ‌রয়েছে টয় ট্রেন ‌চলাচল

The-toy-train-is-closed

সমকালীন প্রতিবেদন : ফের ধস নামলো পাহাড়ে। আর এই ধসের জেরে আবারও বন্ধ হয়ে গেল টয় ট্রেন চলাচল। কবে থেকে ফের তা চালু হবে, তা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে আগামী বেশ কয়েকদিন সময় লাগবে বলে মনে করা হচ্ছে।

উত্তরবঙ্গের পর্যটকদের একটি বড় অংশের কাছে টয় ট্রেন একটি অন্যতম আকর্ষনের বিষয়। হেরিটেজ স্বীকৃতি পাওয়া এই ট্রেনে চড়ার জন্য পর্যটকদের মধ্যে যথেষ্ট আগ্রহ দেখা যায়। কিন্তু বর্ষার সময় পাহাড়ের ধসের কারণে অনেক সময় তা বন্ধ হয়ে যায়।

গতকাল সেই পরিস্থিতিই ফের তৈরি হয়েছে। দার্জিলিং হিমালয়ান রেলওয়ে সূত্রে জানা গেছে, তিনধারিয়া এবং রংটং এর মধ্যবর্তী এলাকায় এই ধস নামে। এর ফলে ৫৫ নম্বর জাতীয় সড়ক আটকে গেছে। এই সড়কের পাশ দিয়েই চলে গেছে টয় ট্রেনের লাইন। 

ধসের কারণে সেই রেলপথও বন্ধ হয়ে যাওয়ায় টয়ট্রেন চলাচল বন্ধ রাখতে বাধ্য হয়েছে দার্জিলিং হিমালয়ান রেল কর্তৃপক্ষ। জাতীয় সড়কের একটা অংশ এই ধসের কবলে পরায় এই পরিস্থিতি তৈরি হয়েছে। তবে ঘটনার পরপরই ধস সরানোর কাজে নেমে পরেছেন রেলের কর্মীরা। 

ধসের কারণে দার্জিলিং বেড়াতে যাওয়া পর্যটকেরা কিছুটা সমস্যায় পরেছেন। পুজোর মুখে এখন উত্তরবঙ্গে পর্যটকদের বেশ ভিড় রয়েছে। আর সেক্ষেত্রে এই ধস কিছুটা সমস্যায় ফেলে দিয়েছে। ধস সরাতে দ্রুত গতিতে কাজ চলছে।

ধস সরিয়ে পাহাড় এবং সমতলের সংযোগকারী এনজেপি-দার্জিলিং টয়ট্রেন পরিষেবা চালু করতে কমপক্ষে ৯ দিন সময় লাগবে বলে দার্জিলিং হিমালয়ান রেলওয়ের পক্ষ থেকে জানানো হয়েছে। কবে ফের চালু হবে টয়ট্রেন, সেদিকেই তাকিয়ে রয়েছেন পর্যটকেরা।




 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন