Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৫ আগস্ট, ২০২২

স্বাধীনতা দিবসে সামাজিক উদ্যোগ

Social-Initiatives-on-Independence-Day

সমকালীন প্রতিবেদন : ‌সারা বছর ছাত্রছাত্রীদের শিক্ষাদানের পাশাপাশি দেশের স্বাধীনতা দিবসের মতো বিশেষ দিনে সামাজিক কাজে ব্রতী হলেন বনগাঁর সরস্বতী শিক্ষা শোপান, শিক্ষাঙ্গন এবং ইতিহাস চর্চা নামে শিক্ষা প্রতিষ্ঠানগুলি। তাদের সঙ্গে এই কাজে উদ্যোগী হয়েছে বিসিটিআই কম্পিউটার সেন্টারও।

এই শিক্ষা প্রতিষ্ঠানগুলির যৌথ উদ্যোগে দেশের ৭৬তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বনগাঁ স্টেশন সহ বিভিন্ন এলাকায় ঘুড়ে ঘুড়ে ১২০ জন দরিদ্র, অসহায় মানুষের হাতে শুকনো খাবার এবং জল তুলে দেওয়া হল। উদ্যোক্তাদের পক্ষে বিশ্বজিৎ সাহা জানান, শুধু এই দিনই নয়, সারা বছরই সংস্থার পক্ষ থেকে নানা সামাজিক কাজ করা হয়। আগামীদিনেও তাঁরা এভাবে অসহায় মানুষের পাশে থাকতে চান।


৭৬ তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বনগাঁর নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে সোমবার সকালে জাতীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য শোভাযাত্রার পাশাপাশি রক্তদান শিবিরেরও আয়োজন করা হয়। ব্যবসায়ী সংগঠনের পক্ষে নারায়ন ঘোষ জানান, এদিন মোট ১০০ জন্য পুরুষ এবং মহিলা রক্ত দান করেন।


এদিকে, এদিন বনগাঁর নির্ভয়া ফাউন্ডেশন নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে বনগাঁর ট্যাংরা কলোনীর পাড়ুইপাড়া গ্রামে বিনামূল্যে স্বাস্থ্য শিবিরের আয়োজন করা হয়। সেখানে দন্ত চিকিৎসক ডা:‌ সন্দীপ ঘোষ ৩০ জন গ্রামবাসীর দাঁত পরীক্ষা করেন।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন