Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২১ আগস্ট, ২০২২

জলাশয় থেকে মাছ চুরির জাল উদ্ধার

 ‌

Fish-theft-net-recovered

শম্পা গুপ্ত : রাতের অন্ধকারে প্রতিদিনই জলাশয় থেকে চুরি হচ্ছিল মাছ। নিরাপত্তা রক্ষীর চোখকে ফাঁকি দিয়ে দিনের পর দিন চুরি হচ্ছিল মাছ। অবশেষে ধরা পরল চুরির সামগ্রী। মাছ সহ উদ্ধার হল মাছ ধরার জাল। পুরুলিয়া শহরের সাহেব বাঁধের ঘটনা। 

রাতের অন্ধকারে জাল ফেলে প্রতিদিনই প্রায় মাছ চুরির ঘটনা ঘটছিল। বিশাল এলাকা জুড়ে থাকা এই বাঁধের জলাশয়ের বিভিন্ন দিকে বিভিন্ন দিনে মাছ চুরির ঘটনা ঘটছিল। রাতের অন্ধকারে রীতিমতো জাল বিছিয়ে এই মাছ চুরি করা হচ্ছিল।


মাছ চুরির ঘটনা ঘটলেও কারা এই চুরির ঘটনার সঙ্গে যুক্ত, তা জানা যাচ্ছিল না। অবশেষে রবিবার সকালে বাঁধের নিরাপত্তা রক্ষীরা দেখতে পান জলাশয়ের ভেতরে মাছ ধরার জাল ভাসছে। এরপর লোক নামিয়ে জলাশয় থেকে দুটি বড় বড় জাল উদ্ধার হয়। তারমধ্যে বড় মাছ আটকে ছিল।


পুরুলিয়ার সাহেব বাঁধের নিরাপত্তা ইনচার্জ মানিক বাউরি এব্যাপারে জানান, দুটো বড় জাল উদ্ধার হয়েছে। তবে কাউকে ধরা যায়নি। জালের সঙ্গে মাছও পাওযা গেছে। মাছ চুরি রুখতে এখন থেকে লাগাতার অভিযান চলবে। পুরুলিয়া পুরসভার প্রধান নবেন্দু মহালি জানিয়েছেন, সাহেব বাঁধ এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে। আগামীদিনে আরও নজরদারি বাড়ানো হবে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন