Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২

পানীয় জলের দাবিতে গ্রামবাসীদের স্মারকলিপি

 ‌

Villager-memorandum

শম্পা গুপ্ত : গত প্রায় ৫০ বছর ধরে পানীয় জলের সমস্যা রয়েছে পুরুলিয়ার বোঁড়া গ্রামে। পানীয় জল পাওয়ার জন্য পঞ্চায়েত থেকে জেলা প্রশাসন, সর্বস্তরে বারে বারে আবেদনকরেও কোনও সুরাহা হয় নি। বৃহস্পতিবার নতুন করে পুরুলিয়ার নিতুরিয়া ব্লক উন্নয়ন আধিকারিকের স্মারকলিপি জমা দিলেন। 

গরম পরতেই এই এলাকার মানুষকে পানীয় জলের জন্য চাতক পাখির মতো চেয়ে থাকতে হয়। বোঁড়া গ্রামের নন্দীপাড়া, ব্রাহ্মনপাড়া, ধর্মথান, ভৈরবপাড়া, নামোপাড়া, বাগালকুলি, স্কুলপাড়া, ঘুসড়াপাড়া এলাকার মানুষ তীব্র জলকষ্টে ভুগছেন।


এলাকার বাসিন্দাদের অভিযোগ, মানুষের মৌলিক চাহিদার মধ্যে পানীয় জল অন্যতম। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী এলাকায় জলস্বপ্ন প্রকল্পের কাজ শুরু করলেও পরিকল্পনার অভাবে কল থেকে জল পড়ছে না। বাড়িতে বাড়িতে জলের পাইপ লাইনের সংযোজনের কাজ ঠিক মতো হয় নি। 


গ্রামবাসীদের দাবী, গ্রামে পানীয় জলের সমস্যা দীর্ঘদিন ধরে রয়েছে। বহুবার আবেদন করার পরেও কোনও সুরাহা হয় নি। পানীয় জলের জন্য জীবনের ঝুঁকি নিয়ে অনেক পথ এবং রেললাইন পেরিয়ে জল আনতে যেতে হয়। পানীয় জলের ব্যবস্থা করার জন্য পঞ্চায়েত থেকে জেলা প্রশাসন– সবস্তরে আবেদন করেছেন গ্রামবাসীরা। 

এরপরেও এখনও পর্যন্ত জলের সমস্যার কোনও সমাধান না হওয়ায় এদিন ফের সরব হন গ্রামবাসীরা। রাজ্য সরকারের জলস্বপ্ন প্রকল্পে বাড়িতে বাড়িতে জলের পাইপ লাইনের যে সংযোগ করা হয়েছে, তাতে জলই পড়ে না। জনস্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা এলাকা পরিদর্শন করে গিয়েছেন। তবে বিডিও অজয়কুমার সামন্ত  জানিয়েছেন, খুব তাড়াতাড়ি সমস্যার সমাধান হয়ে যাবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন