Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২০ আগস্ট, ২০২২

উপনির্বাচন অনুষ্ঠিত করতে প্রুস্তুত বনগাঁ প্রশাসন

 

Bongaon-administration-ready-to-hold-by-elections

সমকালীন প্রতিবেদন : রাত পোহালেই বনগাঁ পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের উপনির্বাচন। আর এই নির্বাচন সুষ্ঠভাবে অনুষ্ঠিত করতে প্রস্তুত প্রশাসন। শনিবার বনগাঁর আমলাপাড়ার ডিসিআরসি কেন্দ্র থেকে নির্বাচনী সামগ্রী নিয়ে নির্দিষ্ট বুথে পৌঁছে গেলেন ভোটকর্মীরা। 

উপনির্বাচন উপলক্ষ্যে গোটা ১৪ নম্বর ওয়ার্ড এলাকা নানা রাজনৈতিক দলের ব্যানার, ফেস্টুন, পতাকায় ভরে উঠেছে। ওয়ার্ডের ভোটদান পর্ব অনুষ্ঠিত করবার জন্য ৫ টি প্রধান বুথ এবং ১ টি ‌সহায়ক বুথ রয়েছে। মোট ভোটার সংখ্যা ৪৭৭৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার রয়েছেন ২৪০৩ জন এবং মহিলা ভোটার রয়েছেন ২৩৭৩ জন। 

ভোট কেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে থাকছেন ৫ জন ইন্সপেক্টর, ২৫ জন অফিসার  এবং ১০৯ জন কনস্টেবল পদমর্যাদার পুলিশকর্মী। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৪ জন প্রার্থী। রবিবার সকাল ৭ টা থেকে ভোটদান পর্ব শুরু হবে বলে বনগাঁ মহকুমা প্রশাসন সূত্রে জানা গেছে। ‌ 

এদিকে, এই উপনির্বাচনে সন্ত্রাসের আশঙ্কাপ্রকাশ করছে বিজেপি। আর তাই ভোটে যাতে কোনও সন্ত্রাস না হয়, মানুষ যাতে নিজেদের ভোট নিজেরা দিতে পারেন, তার দাবিতে শনিবার বনগাঁ পুলিশ জেলার সুপার, মহকুমা শাসক, মহকুমা পুলিশ আধিকারিক এবং বনগাঁ থানায় স্মারকলিপি জমা দিল বিজেপি। উপস্থিত ছিলেন বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি রামপদ দাস, বিধায়ক অশোক কীর্তনিয়া, স্বপন মজুমদার সহ অন্যান্যরা।

বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি রামপদ দাস অভিযোগের সুরে জানিয়েছেন, 'গত পুর নির্বাচনে শাসক দল সন্ত্রাস চালিয়েছে। ফলে, উপনির্বাচনেও তারা সন্সাস করবে বলে আমাদের আশঙ্কা। সেই ঘটনা যাতে না ঘটে, তার দাবিতে প্রশাসনের কাছে স্মারকলিপি জমা দেওয়া হল।'‌ যদিও তৃণমূলের দাবি, হেরে যাওয়ার ভয়ে আগে থেকেই বিজেপি সন্ত্রাসের অভিযোগ তুলছে।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন