Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৫ জুলাই, ২০২২

মাঠ অধিগ্রহণের আশঙ্কায় আন্দোলনে গ্রামবাসীরা

Villagers-in-movement

সমকালীন প্রতিবেদন : ‌উত্তর ২৪ পরগনার পেট্রাপোল ভবঘুরে আবাস সংলগ্ন মাঠ ঘিরে দেওয়া হবে, এই আশঙ্কায় প্রশাসনিক কর্তাদের সামনে বিক্ষোভ দেখালেন স্থানীয় গ্রামবাসীরা। শুক্রবার এই ভবঘুরে আবাস পরিদর্শনে আসেন রাজ্যের আইজি (কারা) রাজেশ যাদব। তাঁর সামনেই এদিন বিক্ষোভ দেখান গ্রামবাসীরা।

পেট্রাপোল এলাকায় যে ভবঘুরে আবাস রয়েছে, সেই আবাস সংলগ্ন এলাকায় একটি বড় মাঠ রয়েছে। এটি রাজ্য সরকারের অধীনে। গ্রামবাসীদের বক্তব্য, এই মাঠে প্রতিদিন খেলাধূলা হয়। ছয়ঘড়িয়া গ্রাম পঞ্চায়েত এলাকার প্রায় সমস্ত গ্রামের ছেলেমেয়েরা এই মাঠে খেলাধূলা সংক্রান্ত নানা বিষয়ে প্রশিক্ষণ নিতে আসেন।

এই মাঠে অনুশীলন করে অনেক ছেলেমেয়েই আজ জীবনে প্রতিষ্ঠিত হয়েছেন। ফলে এলাকার মানুষের কাছে এই মাঠের গুরুত্ব যথেষ্ট। গ্রামবাসীরা জানতে পেরেছেন, সরকারের পক্ষ থেকে মাঠটি ঘিরে দেওয়া হবে। তারজন্য ইতিমধ্যেই মাঠটি মাপার কাজ সারা হয়েছে। 

যদিও এব্যাপারে সরাসরি কিছু জানাতে চান নি আইজি রাজেশ যাদব। তিনি জানিয়েছেন, এই এলাকায় রাজ্য সমাজকল্যান দপ্তরের বেশকিছু অব্যবহৃত জমি এবং বাড়ি রয়েছে। সেগুলি কি অবস্থায় আছে, সেগুলিকে কাজে লাগানো যায় কি না, তা দেখতেই তিনি এদিন এসেছিলেন।

গ্রামবাসীদের দাবি, এই মাঠ অধিগ্রহণ করা হলে এলাকার ছেলেমেয়েদের এমনকি বয়স্কদের হাঁটাচলার জায়গা থাকবে না। ফলে সমস্যায় পরবেন তাঁরা। আর তাই, এই মাঠ যাতে ঘিরে দেওয়া না হয়, তার দাবিতেই এদিন প্রশাসনিক কর্তাদের সামনে বিক্ষোভ দেখান তাঁরা।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন