Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ৪ জুলাই, ২০২২

২৪ টি স্কুল 'স্বচ্ছ বিদ্যালয় পুরস্কার‌'

 

Transparent-School-Award

শম্পা গুপ্ত : পুরুলিয়া জেলার ২৪ টি স্কুল 'স্বচ্ছ বিদ্যালয় পুরস্কার‌' পেল। সোমবার পুরুলিয়া সার্কিট হাউসের কনফারেন্স হলে একটি অনুষ্ঠানের মাধ্যমে স্কুলের প্রধান শিক্ষকের হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়। পুরস্কার প্রাপকদের মধ্যে ২৩ টি সরকারি এবং ১ টি বেসরকারি স্কুল রয়েছে।

জানা গেছে, ২০২১-২০২২ সালের জন্য পশ্চিমবঙ্গ সমগ্র শিক্ষা মিশনের পক্ষ থেকে বিভিন্ন বিভাগের সেরা স্কুলগুলিকে বেছে নেওয়া হয়। স্কুলের নানা দিক বিশেষ করে স্বচ্ছতার দিকটিকে গুরুত্ব দিয়ে এই বাছাই পর্ব চলে। আর তার থেকেই জেলার ২৪ টি স্কুলকে বেছে নেওয়া হয়েছে।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত জেলা শাসক রজত নন্দা বলেন, যে যে কারণে এদিন পুরস্কার মিলেছে, আগামীদিনেও যেন স্কুলগুলিতে এই ধারাবাহিকতা বজায় থাকে। আর তাহলে রাজ্য স্তরের পাশাপাশি জাতীয় স্তরের প্রতিযোগিতাতেও অংশগ্রহন করার সুযোগ পাওয়া যাবে। 

এদিন পুরস্কারপ্রাপ্ত স্কুলগুলির মধ্যে বিন্দুইডি প্রাথমিক বিদ্যালয় এর আগে নির্মল বিদ্যালয়, শিশুমিত্র পুরস্কার  পেয়েছে। ডুমুরহিড় জুনিয়ার হাইস্কুল পেয়েছে নির্মল বিদ্যালয় পুরস্কার। 

এদিনের অনুষ্ঠানে জেলা শাসক ছাড়াও উপস্থিত ছিলেন পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়, অতিরিক্ত জেলাশাসক, জেলা শিক্ষা দপ্তরের আধিকারিক সহ পুরস্কারপ্রাপ্ত স্কুলের প্রধান শিক্ষক, ছাত্রছাত্রীরা।



 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন