Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২

ব্যাঙ্কে চাকরির দেওয়ার নামে প্রতারণার শিকার যুবতী

 

‌সমকালীন প্রতিবেদন : ব্যাঙ্কে চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে ৩ যুবককে গ্রেপ্তার করল সাইবার ক্রাইম থানার পুলিশ। বনগাঁ থানা এলাকার ঘটনা। অভিযুক্তদের বাড়ি নদীয়া জেলায়। ধৃতদের মঙ্গলবার আদালতে তোলা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, উত্তর ২৪ পরগনার বাগদা থানা এলাকার এক যুবতীকে ব্যাঙ্কে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে ২৫ হাজার টাকা হাতিয়ে নেয় নদীয়ার রানাঘাট থানা এলাকার ৩ প্রতারক যুবক।

প্রাথমিকভাবে ওই যুবতী প্রতারকদের বিশ্বাস করে তাদের হাতে ওই টাকা তুলে দেন। টাকার পরিবর্তে ওই যুবতীকে একটি অ্যাপয়েন্টমেন্ট লেটার দেওয়া হয়। সেই চিঠি পেয়ে স্বাভাবিকভাবে খুশি হন ওই যুবতী।

ওই চিঠি নিয়ে তিনি নির্দিষ্ট ব্যাঙ্কে কাজে যোগদান করতে গেলে বুঝতে পারে তিনি প্রতারিত হয়েছেন। ব্যাঙ্কের পক্ষ থেকে তাঁকে জানিয়ে দেওয়া হয়, তাঁকে যে অ্যাপয়েন্টমেন্ট লেটার দেওয়া হয়েছে সেটি ভুয়ো।

এরপরই ওই যুবতী বনগাঁর সাইবার ক্রাইম থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে সাইবার ক্রাইম থানার পুলিশ। সোমবার রাতে থানার ভারপ্রাপ্ত আধিকারিক সুদীপ্ত দের নেতৃত্বে পুলিশের একটি দল নদীয়ার রানাঘাট এলাকায় হানা দেয়।

এই অভিযানে এদিন রাতেই একে একে ধরা পরে সাগর দাস, বাচ্চু ঘোষ এবং আকাশ নাথ নামে ৩ অভিযুক্ত যুবক। ধৃতদের মঙ্গলবার বনগাঁ আদালতে তোলা হয়। তাদেরকে জিজ্ঞাসাবাদ করে তারা আর কার কার সঙ্গে এই ধরনের প্রতারণা করেছে, এই প্রতারণা চক্রে আর কারা আকার যুক্ত আছে, তা জানার চেষ্টা করছে পুলিশ।

সুস্মিতা হীরা নামে প্রতারিত ওই যুবতীর অভিযোগ, 'মে মাসের শেষের দিকে সোস্যাল মিডিয়ায় একটি বেসরকারি ব্যাঙ্কে নিয়োগের বিজ্ঞপ্তি দেখে আবেদন করি। আর তারই প্রেক্ষিতে এই যুবকদের সঙ্গে যোগাযোগ হয়। তাদের কথা অনুযায়ী চাকরি পাওয়ার আশায় ধাপে ধাপে প্রায় ২৫ হাজার টাকা দিই।' 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন