Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২

নহাটা কলেজে দুর্নীতির অভিযোগ তুলে এবিভিপির বিক্ষোভ

ABVP-protests

সমকালীন প্রতিবেদন : বিশ্ববিদ্যালয় মঞ্জরি কমিশনের বরাদ্দকৃত অর্থ তছরুপ, সীমাহীন দুর্নীতির অভিযোগ তুলে উত্তর ২৪ পরগনার গোপালনগরের নহাটা যোগেন্দ্রনাথ স্মৃতি মহাবিদ্যাল‌য়ে বিক্ষোভ দেখালেন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের সদস্যরা। 

এদিন সংগঠনের পক্ষ থেকে প্রতিবাদ মিছিল, কলেজ গেটের সামনে বিক্ষোভ দেখানোর পাশাপাশি কলেজের অধ্যক্ষের কাছে স্মারকলিপি জমা দেওয়া হয়। তবে মিছিল কলেজে পৌঁছানোর আগেই পুলিশ সেই মিছিল আটকে দেয়।

জানা গেছে, নতুন ভব‌ন নির্মানের জন্য ২০০২ সালে কয়েক কোটি টাকা অনুমোদন করে ইউজিসি। এবিভিপির অভিযোগ, বরাদ্দকৃত সেই অর্থ থেকে প্রায় ৯০ লক্ষ টাকার বেশি অর্থ তছরুপ করা হয়েছে। 

ইউজিসি বার বার চিঠি দিয়ে সেই টাকার হিসেব চাইলেও কলেজ কর্তৃপক্ষ সেই টাকার কোনও সঠিক হিসেব না দিতে পারায়, কলেজের অনুমোদন বাতিল করার কথা জানিয়েছে বলে এবিভিপি‌র জেলা নেতা সুদীপ দাসের দাবি।

আর্থিক দুর্নীতি যে হয়েছে, তা মেনে নিয়ে তৃণমূল ছাত্র পরিষদের দাবি, যা অনিয়ম হয়েছে, তা বাম আমলে। কলেজ কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত করে দেখছে বলে টিএমসিপির ব্লক সভাপতি সৌমেন সুতার জানিয়েছেন। তিনি জানান, 'ইউজিসি কলেজ বন্ধ করে দেওয়ার চেষ্টা করলে আমরা বুক দিয়ে কলেজকে আগলে রাখবো।'‌

যদিও সিপিএম নেতা পঙ্কজ ঘোষের দাবি, বাম আমলে টাকা এলেও কাজ হয়েছে তৃণমূল আমলে। আর তখনই আর্থিক অনিয়ম হয়েছে। গোটা বিষয়টি তদন্ত করে সত্য সামনে আনার দাবি জানিয়েছে সিপিএম। আর সেই তদন্তে যেই দোষী হবে, তাদেরই যাতে শাস্তি হয়, তার দাবি করা হয়েছে।

দুর্নীতির প্রতিবাদে এদিন এবিভিপির পক্ষ থেকে নহাটা বাজার থেকে মিছিল করে কলেজে আসার মুখে সেই মিছিলকে আটকে দেয় পুলিশ। পরে তাঁদের একটি প্রতিনিধিদল কলেজের অধ্যক্ষের সঙ্গে দেখা করে স্মারকলিপি জমা দেয়। ইউজিসির চিঠি অনুযায়ী কলেজের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত এই কলেজের পড়ুয়ারা।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন