Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২০ জুলাই, ২০২২

সরকারি হাসপাতালে জটিল অস্ত্রোপচারে সাফল্য

 ‌

Success-in-complex-surgery

শম্পা গুপ্ত : সরকারি হাসপাতালের চিকিৎসকেরা জটিল অস্ত্রোপচার করে সাফল্য পেলেন। এই ঘটনা পুরুলিয়া মেডিকেল কলেজ হাসপাতালের। মেরুদন্ডের জটিল অস্ত্রোপচার করে ফের সাফল্যের মুখ দেখলেন এই মেডিকেল কলেজের চিকিৎসকেরা।

জানা গেছে, সম্প্রতি পুরুলিয়ার ১ নম্বর ব্লকের ভূরষা গ্রামের আদিবাসী যুবক রামনাথ হেমব্রম গাছ থেকে পড়ে যান। আর তার ফলে তাঁর মেরুদন্ডে বড়সড় চোট লাগে। যার ফলে তাঁর শরীর অসাড় হয়ে যায়। ধীরে ধীরে হাঁটাচলার ক্ষমতা হারান তিনি।

দরিদ্র পরিবারের সদস্য এই যুবক আর্থিক কারণে কলকাতার কোনও বেসরকারি হাসপাতালে চিকিৎসা করাতে পারেন নি। এই অবস্থায় পুরুলিয়া মেডিকেল কলেজ হাসপাতালই তাঁর একমাত্র ভরসা। আর তাই তিনি সেখানকার শল্য বিভাগে যোগাযোগ করেন।

রামনাথ হেমব্রমের সমস্ত রিপোর্ট দেখে হাসপাতালের চিকিৎসকেরা তাঁর মেরুদন্ডের অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নেন। সেইমতো দিন কয়েক আগে অস্ত্রোপচার হয়। আর এরপর থেকে একটু একটু করে সুস্থ হতে থাকেন তিনি। আর এই সাফল্যে রামনাথের পরিবারের পাশাপাশি খুশি হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালের অধ্যক্ষ পীতবরন চক্রবর্তী জানান, পুরুলিয়া জেলা হাসপাতাল মেডিকেল কলেজে রুপান্তরিত হওয়ার পর থেকে এখানকার পরিকাঠামোর যেমন উন্নয়ন ঘটেছে, তেমনই চিকিৎসকদের প্রচেষ্টায় নানা জটিল রোগের চিকিৎসায় সাফল্য মিলছে। ফলে এই জেলার মানুষকে আর খুব বেশি কলকাতা বা অন্য জেলায় ছুটতে হচ্ছে না।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন