Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৫ জুলাই, ২০২২

উচ্ছেদের বিরুদ্ধে একজোট রেল কোয়ার্টারের বাসিন্দারা

Residents-of-a-united-railway-quarter

সৌদীপ ভট্টাচার্য : পুন‌র্বাসন ছাড়া কোনওভাবে উচ্ছেদ অভিযান চালানো যাবে না। এই দাবিতে গণপ্রতিরোধের মুখে পরে অবশেষে পিছু হঠতে হল রেলের কর্তাদের। উচ্ছেদ অভিযান বন্ধ রেখেই ফিরে গেলেন তাঁরা। শুক্রবার এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায় উত্তর ২৪ পরগনার কাঁচরাপাড়া নিউকলোনি এলাকায়।

এলাকার মানুষের দাবি, এই এলাকার প্রায় ৬০ শতাংশ মানুষ দীর্ঘদিন ধরে রেল কোয়ার্টারে বসবাস করছেন। এমন পরিবারও আছে, যারা একশ বছর ধরে এই রেল কোয়ার্টারে বসবাস করে আসছেন। 

এখন হঠাৎ করে উচ্ছেদ করা হলে তাঁরা কোথায় যাবেন ? তাঁদের দাবি, পুন‌র্বাসন ছাড়া তাঁরা কিছুতেই রেল কোয়ার্টার ছাড়বেন না। এই দাবিতে এদিন অনড় থাকেন বাসিন্দারা।

এলাকার মানুষের এই দাবিকে সমর্থন করে, তাঁদের পাশে দাঁড়িয়েছে তৃণমূল শ্রমিক সংগঠনও। এদিন ঘটনাস্থলে উপস্থিত ছিলেন তৃণমূল শ্রমিক সংগঠনের কাঁচরাপাড়া এলাকার সভাপতি তন্ময় ভট্টাচার্য। তিনিও রেলের আধিকারিকদের সঙ্গে কথা বলে পুন‌র্বাসনের দাবি জানান।

রেলের পক্ষ থেকে আগেই উচ্ছেদের নোটিশ জারি করা হয়েছিল। কোয়ার্টার ছেড়ে চলে যাওয়ার জন্য একটি নির্দিষ্ট সময়ও‌ দেওয়া হয়। সেইমতো এদিন বুলডোজার নিয়ে এলাকায় হাজির হন রেলের আধিকারিক এবং আরপিএফ বাহিনী। কিন্তু মানুষের প্রতিরোধের মুখে তাঁরা শেষপর্যন্ত ফিরে যেতে বাধ্য হন। এব্যাপারে তাঁরা অবশ্য কোনও মন্তব্য করতে চান নি।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন