Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৬ জুলাই, ২০২২

বিশ্ববিদ্যালয়ে দুই নতুন ল্যাবের উদ্বোধন

 ‌

Inauguration-of-two-new-labs

শম্পা গুপ্ত : প্রতিষ্ঠা দিবসে পুরুলিয়ার সিধো কানহো বীরশা বিশ্ববিদ্যালয়ে চালু হল অত্যাধুনিক মিডিয়া ল্যাবরেটরি ও ল্যাঙ্গুয়েজ ল্যাবরেটরি। আজ, বুধবার ছিল বিশ্ববিদ্যালয়ের ১২ তম প্রতিষ্ঠা দিবস। আর এই বিশেষ দিনেই উদ্বোধন হল এই ল্যাবের।

২০১০ সালের আগে পুরুলিয়া জেলার বিভিন্ন কলেজের স্নাতক উত্তীর্ণ পড়ুয়াদের স্নাতকোত্তর স্তরের পড়াশোনার জন্য বর্ধমান বিশ্ববিদ্যালয়ে যেতে হতো। সিধো কানহো বীরশা বিশ্ববিদ্যালয় স্থাপনের পর এই জেলার পড়ুয়াদের আর বর্ধমানে যেতে হয় না।

সিধো কানহো বীরশা বিশ্ববিদ্যালয় স্থাপনের পর জেলার শিক্ষাক্ষেত্রে এই বিশ্ববিদ্যালয় একাধিক উল্লেখযোগ্য পদক্ষেপ নিয়েছে। তারই নতুন সংযোজন মিডিয়া ল্যাবরেটরি ও ল্যাঙ্গুয়েজ ল্যাবরেটরি। বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের জন্য এই ল্যাবরেটরির যথেষ্ট কাজে লাগবে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দাবি।

এই দুই ল্যাব উদ্বোধন প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দীপককুমার কর জানান, নতুন দুটি ল্যাব এই বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদেরকে মহানগরে পড়াশোনা করা ছাত্রছাত্রীদের সমতুল্য শিক্ষালাভ করতে সাহায্য করবে। 

তাঁর সঙ্গে সহমত পোষণ করেন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত বর্ধমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিমাইচন্দ্র সাহাও। অত্যাধুনিক ল্যাব পেয়ে খুশি ছাত্রছাত্রীরা। হাতে কলমে শিক্ষা পাওয়ায় তাঁদের শিক্ষার মানের উন্নত ঘটবে এবং আগামীদিনে কর্মক্ষেত্রেও তাঁদের সুবিধা হবে বলে মনে করা হচ্ছে। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন