Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২

উপনির্বাচনের দিন ঘোষনা বনগাঁ পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের

Announcement-of-by-election-date

সমকালীন প্রতিবেদন : বনগাঁ পুর‌সভার ১৪ নম্বর ওয়ার্ডের উপ নির্বাচনের নির্ঘন্ট ঘোষণা করল রাজ্য নির্বাচন কমিশন। সেই অনুযায়ী মহকুমা প্রশাসনের পক্ষ থেকে স্বীকৃত রাজনৈতিক দলগুলিকে ডেকে জরুরী বৈঠক করে এব্যাপারে বিস্তারিত জানানো হল। ফলে এখন থেকে উপনির্বাচন প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত বনগাঁ পুরসভা এলাকায় নির্বাচনবিধি লাগু থাকছে। 

এবছরের ফেব্রুয়ারী মাসে রাজ্য জুড়ে বিভিন্ন পুরসভার পাশাপাশি বনগাঁ পুরসভাতেও নির্বাচন অনুষ্ঠিত হয়। বনগাঁ পুরসভার ২২ টি ওয়ার্ডের মধ্যে তৃণমূল ১৯ টি ওয়ার্ডে জয়লাভ করে বোর্ড গঠন করে। প্রসঙ্গত উল্লেখ্য, পুরসভার ১৪ নম্বর ওয়ার্ড থেকে তৃণমূলের প্রার্থী হিসেবে জয়লাভ করেন দলের শহর সভাপতি দিলীপ দাস।

কিন্তু অসুস্থতার কারণে তিনি শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির থাকতে পারেন নি। ২৩ মার্চ তাঁর মৃত্যু হয়। আর সেই কারণে ১৪ নম্বর ওয়ার্ডটি ফাঁকা হওয়ায় সেখানে উপনির্বাচনের প্রয়োজন হয়ে পরে। অবশেষে নির্বাচন কমিশন এই ওয়ার্ডে উপনির্বাচন অনুষ্ঠিত করার কথা ঘোষনা করেছে।


প্রশাসন সূত্রে জানা গেছে, বুধবার বিকেলে নির্বাচন কমিশন উপনির্বাচনের নির্ঘন্ট প্রকাশ করে। এরপরই মহকুমা প্রশাসনের পক্ষ থেকে বিকেল সাড়ে ৫ টা নাগাদ স্বীকৃত রাজনৈতিক দলগুলিকে ডেকে সেই নির্ঘন্ট জানিয়ে দেওয়া হয়। ফলে সেইসময় থেকে বনগাঁ পুরসভা এলাকায় নির্বাচন বিধি লাগু হয়ে গেছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, আজ অর্থাৎ ২৮ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। স্ক্রুটিনি ৪ আগস্ট। মনোনয়নপত্র প্রত্যাহারের তারিখ ৬ আগস্ট। ২১ আগস্ট ভোটগ্রহন। তবে এখনও ফলাফল ঘোষনার তারিখ জানানো না হলেও নির্বাচন প্রক্রিয়া ২৬ আগস্টের মধ্যে শেষ করার কথা বলা হয়েছে। 


এব্যাপারে জেলা তৃণমূল সভাপতি গোপাল শেঠ জানান, আজ থেকেই দেওয়াল লিখন শুরু হচ্ছে। তবে শুধু দলের প্রতীক এঁকে। যদিও এই উপনির্বাচনেও রিগিং হবে বলে আশঙ্কাপ্রকাশ করেছে বিজেপি। দলের বিধায়ক অশোক কীর্তনিয়া দাবি করেন, সঠিকভাবে ভোট হলে তাঁদের দলের প্রার্থী জয়ী হবেন।


নির্বাচন কমিশন সূত্রে আরও জানা গেছে, ১৪ নম্বর ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ৪৭৭৬ জন। এই ওয়ার্ডের উপনির্বাচনে দুটি কেন্দ্রে ৫ টি প্রধান এবং ১ টি অতিরিক্ত বুথ থাকছে। উপনির্বাচনও রাজ্য পুলিশ দিয়ে অনুষ্ঠিত হবে। বনগাঁর পাশাপাশি পশ্চিম বর্ধমানের আসানসোল পুরনিগমের ৬ নম্বর ওয়ার্ডেও একই দিনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন