Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৩ জুলাই, ২০২২

‌হাবড়ায় মাধ্যমিক, উচ্চমাধ্যমিকে কৃতীদের সম্বর্ধনা

Acknowledgment-of-achievements

সমকালীন প্রতিবেদন : ‌উত্তর ২৪ পরগনার হাবড়া পুর এলাকার বাসিন্দা হিসেবে এবছর মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষায় কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ ছাত্রছাত্রীদের সম্মানিত করল হাবড়া পুরসভা। এই কর্মসূচীর প্রধান উদ্যোক্তা হাবড়ার বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।

এবছর মাধ্যমিক পরীক্ষায় মেধা তালিকায় প্রথম দশে স্থান পেয়েছে হাবড়া পুর এলাকার দুই পরীক্ষার্থী। এদিনের অনুষ্ঠানে তাদেরকে বিশেষভাবে সম্মানিত করলেন মন্ত্রী। শনিবার হাবড়ার কলতান হলে কৃতীদের সম্মানজ্ঞাপন অনুষ্ঠানে মন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন হাবড়া পুরসভার প্রধান নারায়ন সাহা সহ পুরসভার অন্যান্য কাউন্সিলরেরা।


পুরপ্রধান নারায়ন সাহা জানান, এবছর মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষায় বাংলা মাধ্যম থেকে ৮৫ শতাংশ এবং ইংরাজী মাধ্যম থেকে ৯০ শতাংশ কিম্বা তার বেশি নম্বর নিয়ে পাশ করা ২৭২ জন কৃতী ছাত্রছাত্রীকে এদিন সম্মানিত করা হয়।


এদিনের এই অনুষ্ঠানে তাদের হাতে শংসাপত্র, মেমেন্টো, পেন, মিষ্টি ইত্যাদি তুলে দেওয়া হয়। এর পাশাপাশি, মাধ্যমিকে অষ্টম স্থানাধিকারী সায়ন দেবনাথ এবং দশম স্থানাধিকারী কোয়েল দাসকে মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ব্যক্তিগত উদ্যোগে ট্যাব উপহার দেন।

এদিনের অনুষ্ঠান মঞ্চ থেকে মন্ত্রী ঘোষনা করেন, এখন থেকে হাবড়া পুর এলাকার ৫০ জন দরিদ্র–মেধাবী ছাত্রছাত্রীর হাতে প্রতি মাসে একটি নির্দিষ্ট পরিমান অর্থ পড়াশোনা বাবদ অনুদান হিসেবে তুলে দেওয়া হবে। পুরসভাকে এব্যাপারে দায়িত্ব নিতে বলেন মন্ত্রী। পুরসভার সমস্যা হলে তিনি নিজে এই অর্থের ব্যবস্থা করবেন বলে ঘোষনা করেন। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন