Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৮ জুলাই, ২০২২

বাগদায় এটিএম যন্ত্র লুট, পরে উদ্ধার

 ‌

ATM-machine-loot

সমকালীন প্রতিবেদন : ‌এটিএম যন্ত্র থেকে টাকা বের করে নিতে না পেরে গোটা যন্ত্রটাই তুলে নিয়ে গিয়েছিল দুষ্কৃতীরা। ঘটনার কয়েক ঘন্টার মধ্যেই অবশ্য লুট হওয়া সে এটিএম যন্ত্রটি উদ্ধার করে আনলো পুলিশ। উত্তর ২৪ পরগনার বাগদা থানা এলাকার এই ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গেছে, বাগদা থানার বেয়াড়া বাজার এলাকায় একটি বেসরকারি ব্যাঙ্কিং সংস্থার এটিএম কাউন্টার রয়েছে। শুক্রবার ভোর রাতে ওই কাউন্টারে হানা দেয় দুষ্কৃতী দল। এটিএম থেকে টাকা বের করতে না পেরে গোটা যন্তটাই তুলে নিয়ে যায় দুষ্কৃতীরা।

সকালে স্থানীয় দোকানদারেরা বাজারে এসে এটিএম কাউন্টাটি ভাঙাচোরা অবস্থায় দেখতে পান। ভেতরে লক্ষ্য করে তাঁরা দেখেন, কাউন্টারের ভেতরে এটিএম যন্ত্রটি নেই। সেখানে যত্রতত্র কাচের ভাঙা টুকরো পরে রয়েছে। দোকানদারেরা বুঝতে পারেন, দুষ্কৃতীরা এটিএম যন্ত্রটি লুট করে পালিয়েছে।

ঘটনার খবর পেয়ে তদন্তে নামে পুলিশ। এরপর কয়েক ঘন্টা পরেই পুলিশের কাছে খবর আসে যে, বেয়াড়া বাজার থেকে প্রায় ৫ কিলোমিটার দূরে বনগাঁ থানার দুর্গাপুর মোড় এলাকায় পরে রয়েছে একটি এটিএম যন্ত্র। সঙ্গে সঙ্গে পুলিশ সেখান থেকে এটিএম যন্ত্রটি উদ্ধার করে নিয়ে আসে। 

লুট হওয়া যন্ত্রটি থেকে দুষ্কৃতীরা টাকা বের করে নিতে পেরেছে কি না, তা তদন্ত করে দেখা হচ্ছে। জানা গেছে, ওই বেসরকারি এটিএম কাউন্টারে কোনও নিরাপত্তা রক্ষী ছিল না। বাজারে সিভিক ভলান্টিয়ারেরা রাত পাহারার দায়িত্বে থাকলেও ভোররাতে তাঁরা বাড়ি ফিরে যান। আর তখনই দুষ্কৃতীরা ওই কাউন্টারে হানা দেয়।

স্থানীয় ব্যবসায়ীরা জানিয়েছেন, এর আগে এই এলাকায় এইভাবে এটিএম যন্ত্র লুট করে নিয়ে যাওয়ার ঘটনার কথা তাঁরা শোনেন নি। স্বাভাবিকভাবেই এই ঘটনায় ব্যবসায়ীদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। এই ঘটনার সঙ্গে কারা যুক্ত, সেব্যাপারে তদন্ত শুরু করেছে পুলিশ।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন