Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২৭ জুলাই, ২০২২

স্লট বুকিং পদ্ধতি বাতিলের দাবিতে বনগাঁয় হাজার মানুষের মিছিল

A-procession-of-thousands-of-people-in-Bongaon

সমকালীন প্রতিবেদন : রপ্তানী বানিজ্যে রাজ্য সরকারের চালু করা স্লট বুকিং পদ্ধতি বাতিলের দাবিতে বুধবার রাতে বনগাঁর হাজার হাজার ট্রাক মালিক পথে নামলেন। এদিন তাঁরা নিজেদের দাবির সমর্থনে মিছিলের পাশাপাশি বাটা মোড়ে বসে পরেন। ফলে সাময়িকভাবে জাতীয় সড়কে যানজটের সৃষ্টি হয়।

বনগাঁ শহর সহ গোটা মহকুমায় প্রায় ৭ হাজার ট্রাক রয়েছে। এগুলির প্রায় সবই রপ্তানী বানিজ্যের উপর নির্ভরশীল। রাজ্য সরকার দিন চারেক আগে রপ্তানী বানিজ্যের ক্ষেত্রে স্লট বুকিং পদ্ধতি চালু করেছে। ট্রাক মালিক, শ্রমিক, পরিবহন সংস্থাগুলির বক্তব্য, এর ফলে বাইরের ট্রাক মালিকেরা উপকৃত হলেও ক্ষতির মুখে পরবে স্থানীয় ট্রাক মালিক, শ্রমিক এবং পরিবহন সংস্থার কর্মীরা।

অবিলম্বে নতুন এই পদ্ধতি বাতিলের দাবিতে দুদিন ধরে আন্দোলনে নেমেছেন তাঁরা। এদিন মোট ৮ টি সংস্থা যৌথভাবে আন্দোলনে নামে। আন্দোলনকারীরা জানিয়েছেন, নতুন নিয়ম বাতিল না করলে ১ আগস্ট থেকে তাঁরা কোনও বাইরের ট্রাককে বনগাঁয় ঢুকতে দেবেন না। 

তাঁরা এদিন হুমকির সুরে বলেন, দরকার হলে সেই ট্রাকে আগুন ধরিয়ে দেওয়া হবে। রপ্তানী বানিজ্যে এই স্লট বুকিং নিয়ে এখন সরগরম বনগাঁ। আগামী দিনে এই আন্দোলন যে আরও জোরদার হবে, তা আন্দোলনকারীদের কথায় স্পষ্ট।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন