Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৮ জুন, ২০২২

‌‌ সীমান্ত বানিজ্যে অসাধু কারবারে ক্ষতি

Unscrupulous-trade-in-border-trade

সমকালীন প্রতিবেদন : রপ্তানী বানিজ্যের ক্ষেত্রে অনলাইন ব্যবস্থা চালু করতে চলেছে কেন্দ্র সরকার। আর এর ফলে স্থানীয় পরিবহন সংস্থাগুলি ক্ষতিগ্রস্থ হবে। এমন সতর্কবাণী শুনিয়ে এরজন্য পরোক্ষে এই ব্যবসার সঙ্গে যুক্ত স্থানীয়দের একাংশকে দায়ী করলেন বনগাঁর পুরপ্রধান গোপাল শেঠ। শনিবার বনগাঁর নীলদর্পণ হলে পেট্রাপোল এক্সপোটার্স এন্ড ইমপোটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের ডাকে আয়োজিত এক সম্মেলনে এমনই জানালেন গোপাল শেঠ। সীমান্তের পরিবহন ব্যবসায় দুর্নীতি হচ্ছে বলে অভিযোগ তোলেন তিনি। 

সম্প্রতি বনগাঁর মিলনপল্লী পার্কিং পরিচালনার দায়িত্ব নিয়েছে রাজ্য পরিবহন দপ্তর। আর সেখানে অর্থের বিনিময়ে ফলস এন্ট্রি হচ্ছে। এমনকি মোটর সাইকেলের নম্বর দিয়ে কালিতলা পার্কিং এ ট্রাকের এন্ট্রি হচ্ছে, এমনই অভিযোগ তুললেন সংগঠনের প্রাক্তন সভাপতি পরিতোষ বিশ্বাস। আর এক্ষেত্রে প্রশাসনের একটি অংশ যুক্ত হয়ে যাচ্ছে বলে অভিযোগ তুলে ব্যবসায়ীদের এব্যাপারে একত্রিত হবার আহ্বান জানান তিনি।

এদিনের সম্মেলন থেকে সংগঠনের সম্পাদক প্রদীপ দে দাবি তোলেন, পচনশীল, হ্যাজাটস গুডস এর ট্রাকের পণ্য রপ্তানীর ক্ষেত্রে সরকার একটি নির্দিষ্ট পরিমান নির্ধারন করে দিক, যাতে অন্যান্য সীমান্তের মতো পেট্রাপোল সীমান্তেও অন্য পণ্যের গাড়িগুলি ক্ষতিগ্রস্থ না হয়।

এদিনের সম্মেলনে বক্তাদের বক্তব্য থেকে পরিষ্কার, এই ব্যবসার সঙ্গে যুক্ত সামান্য কিছু অসাধু কারবারির অন্যায় কাজের ফল ভুগতে হচ্ছে অন্যান্যদের। এইভাবে চলতে থাকলে আগামী দিনে এই সীমান্ত দিয়ে আমদানী–রপ্তানী বানিজ্য আরও ক্ষতিগ্রস্থ হবে বলে আশঙ্কাপ্রকাশ করছে সব মহল।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন