Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৮ জুন, ২০২২

আগুনে পুড়ে ছাই ৩ টি ট্রাক পেট্রাপোল সীমান্তে

 ‌

3-trucks-of-burnt-ashes

সমকালীন প্রতিবেদন : পেট্রাপোল সীমান্তে ফের ট্রাকে আগুন লাগলো। অনেক চেষ্টার পর আগুন আয়ত্বে এলেও আগুনে ৩ টি পণ্যবোঝাই ট্রাক সম্পূর্ণ ভষ্মিভূত হয়ে গেছে। আংশিক ক্ষতি হয়েছে আরও কয়েকটি ট্রাকের। বারে বারে কেন আগুন লাগার ঘটনা ঘটছে পেট্রাপোলে, এখন তাই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। গাফিলতির অভিযোগ উঠছে পেট্রাপোলের সিডব্লিউসি পার্কিং কর্তৃপক্ষের বিরুদ্ধে।

জানা গেছে, শনিবার ভোর ৩ টে নাগাদ প্রথমে ওই পার্কিং এলাকায় দাঁড়িয়ে থাকা একটি ব্লিচিং পাউডার বোঝাই ট্রাকে আগুন লাগে। মুহূর্তের মধ্যে পাশের দুটি ট্রাকে সেই আগুন ছড়িয়ে পরে। ওই ট্রাকদুটিতে তুলো এবং পেপার ছিল। প্রাথমিকভাবে পার্কিং এলাকার অগ্নি নির্বাপণ ব্যবস্থার মাধ্যমে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা হয়। পরে বনগাঁ থেকে দমকলের আরও ইঞ্জিন বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন আয়ত্বে আনে। 

বার বার এইভাবে আগুন লাগার ঘটনায় সিডব্লিউসি পার্কিং কর্তৃপক্ষকে দায়ী করছেন ট্রাক চালক এবং মালিকেরা। তাঁদের অভিযোগ, পার্কিং এলাকায় রাত কাটানোর মতো কোনও পরিকাঠামো নেই। ফলে পণ্যবোঝাই ট্রাকগুলিকে পার্কিং এলাকায় রেখেই তাঁদেরকে রাত কাটানোর জন্য অন্য ব্যবস্থা করতে হয়। ফলে কোনও বিপদ ঘটলে ট্রাক সরিয়ে নেওয়ার সুযোগ থাকে না।

পেট্রাপোল ক্লিয়ারিং এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশনের সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, অতি দাহ্যপদার্থ ব্লিচিং পাউডার সঠিকভাবে প্যাকিং করে রপ্তানী না করার কারণে বার বার ব্লিচিং বোঝাই ট্রাকে আগুন লাগছে। 

পাশাপাশি, এই ধরনের অতি দাহ্যপদার্থ বোঝাই ট্রাকগুলিকে আলাদা রাখার মতো ব্যবস্থাও পার্কিং এলাকায় নেই ফলে বার বার এই সমস্যা হচ্ছে। আগামী দিনে সিডব্লিউসি পার্কিং কর্তৃপক্ষ এব্যাপারে সতর্ক না হলে আবারও এই ধরনের অগ্নিকান্ডের ঘটনা ঘটবে বলে আশঙ্কা করছেন ব্যবসায়ীরা।








‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন