Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১০ জুন, ২০২২

পেট্রাপোল সীমান্ত থেকে বিপজ্জনক গাছের ডাল কাটা শুরু

 ‌

Start-cutting-the-branches-of-dangerous-trees

সমকালীন প্রতিবেদন : নতুন করে বিপদ এড়াতে যশোর রোডের দুধারের প্রাচীন গাছগুলির বিপজ্জনক ডাল কেটে ফেলার কাজ শুরু হল। শুক্রবার পেট্রাপোল সীমান্ত থেকে এই কাজ শুরু হয়েছে। এখন থেকে প্রতিদিন এই কাজ চলবে বলে জানা গেছে। বনগাঁ মহকুমা এলাকায় এই কাজ চলবে।

রক্ষণাবেক্ষণের অভাবে যশোর রোডের এই প্রাচীন গাছগুলির অনেকগুলিই বিপজ্জনক হয়ে পরেছে। বিশেষ করে বেশ কিছু গাছের ডাল যে কোনও মুহূর্তে বিপদ ঘটাতে পারে। যদিও ইতিমধ্যেই এই ডাল ভেঙে একাধিক দুর্ঘটনা ঘটে গেছে। নতুন করে আর যাতে কোনও বিপদ না ঘটে তারজন্য স্থানীয় মানুষের দাবি মেনে এব্যাপারে তৎপর হয়েছে প্রশাসন। 

ঠিক হয়েছে, পেট্রাপোল সীমান্ত থেকে গাইঘাটার কুলপুকুর পর্যন্ত যশোর রোডের ৩০ কিলোমিটার এলাকায় থাকা এই গাছগুলির বিপজ্জনক ডাল কেটে ফেলা হবে। এব্যাপারে এব্যাপারে জাতীয় সড়ক বিভাগের জুনিয়র বাস্তুকার রঞ্জিত মন্ডল জানালেন, ইতিমধ্যেই সরকারি পর্যায়ে একটি কমিটি গঠন করা হয়েছে। তাঁরা গত বেশ কয়েকদিন ধরে পর্যবেক্ষণ করে বিপজ্জনক ডালগুলি চিহ্নিতকরণের কাজ শেষ করেছেন। এরপর আজ থেকে সেই ডালগুলি কেটে ফেলার কাজ শুরু হল।

উল্লেখ্য, পেট্রাপোল সীমান্ত দিয়ে যশোর রোড ধরে প্রতিনিয়ত দেশি–বিদেশি প্রচুর মানুষ যাতায়াত করেন। ফলে এই ডাল ভেঙে যেকোনও সময় বিপদ ঘটতে পারে। আর তাই চিন্তিত এলাকার মানু্ষ। প্রশাসনের আশা, বর্ষার আগে এই ‌ডালগুলি কেটে ফেলার কাজ শেষ করতে পারলে, ডাল ভেঙে বিপদ ঘটার সম্ভাবনা অনেকটাই কমে যাবে।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন