Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২৬ জুন, ২০২২

বনগাঁ রিকভারিং গ্রুপের সদস্যরা মাদকের বিরুদ্ধে ‌পথে

 

On-the-way-against-drugs

সমকালীন প্রতিবেদন : শঙ্কর্ষণ আচার্য, নির্মলেন্দু দাস, দেবাশিষ দে, প্রথম পাল– এরা প্রত্যেকেই এক সময় মাদকাসক্ত ছিলেন। রিহ্যাব সেন্টারের মাধ্যমে চিকিৎসা পেয়ে সুস্থ, স্বাভাবিক জীবনে ফিরে এসে তাঁরাই এখন অন্য মাদকাসক্তদের কাউন্সেলিং করছেন। সচেতন করছেন। 

রবিবার বিশ্ব মাদক বিরোধী দিবসে মাদকমুক্ত সমাজ গড়ে তোলার আহ্বান জানালেন তাঁরা। বিশ্ব মাদক বিরোধী দিবস উপলক্ষ্যে এদিন বনগাঁ রিকভারিং গ্রুপের পক্ষ থেকে সচেতনতামূলক প্রচার চালানো হয়। পথচলতি মানুষদের মধ্যে প্রচারপত্র বিলি করা হয়।

একসময়কার এই মাদকাসক্তরা চিকিৎসার মাধ্যমে সমাজের মূল স্রোতে ফিরে তাঁরা অন্যদের সুস্থ করে তোলার লক্ষ্যে গড়ে তোলেন বনগাঁ রিকভারিং গ্রুপ। এই সংস্থার প্রধান হিসেবে মাদকাসক্তদের বিনামূল্যে কাউন্সেলিং কাজ শুরু করেন শঙ্কর্ষণ। এখনও প্রতিনিয়ত সেই কাজ চালিয়ে যাচ্ছেন তিনি এবং তাঁর সংস্থার প্রতিনিধিরা।

এই মুহূর্তে বনগাঁ রিকভারিং গ্রুপের সদস্য সংখ্যা ৩০ জন। এলাকার যেসব অল্প বয়সের ছেলেরা অসৎ সঙ্গে পরে মাদকে আসক্ত হয়ে পরছে, মূলত তাদেরকে কাউন্সেলিং এর মাধ্যমে সুস্থ করে তোলার চেষ্টা করছেন এই সংস্থার সদস্যরা।

এই সংক্রান্ত ভিডিও প্রতিবেদন দেখতে ক্লিক করুন— 

তাঁরা মনে করেন, মাদকমুক্ত সমাজ গড়ে তুলতে গেলে মাদক কারবারীদের বিরুদ্ধে মিলিতভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। না হলে যেকোনও পরিবারের সদস্য মাদকাসক্ত হয়ে পরতে পারেন।








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন