Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৩ জুন, ২০২২

চিকিৎসক হতে চায় মাধ্যমিকে অষ্টম হাবড়ার সায়ন

 

Madhyamik-8th-Sion

সমকালীন প্রতিবেদন : ভবিষ্যতে চিকিৎসক হতে চায় এবারের মাধ্যমিক পরীক্ষায় অষ্টম স্থান অধিকার করা সায়ন দেবনাথ। উত্তর ২৪ পরগনার হাবড়া প্রফুল্লনগর বিদ্যামন্দিরের সেকেন্ড বয় এই ছাত্রের প্রাপ্ত নম্বর ৬৮৬। হাবড়ার প্রফুল্লনগর এলাকার বাসিন্দা সায়নের বাবা সুদেব দেবনাথ একসময় সেনা বাহিনীতে চাকরি করতেন। বর্তমানে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। দিদি সৌমিতা দেবনাথ নার্সিং পড়ুয়া। 

মা, বাবা, শিক্ষকদের পাশাপাশি দিদিকে দেখেও অনুপ্রাণিত হয়েছে সে। সায়ন দেবনাথ জানায়, চিকিৎসকদের সাদা পোশাকই সায়নকে চিকিৎসক হওয়ার ইচ্ছেটাকে জাগিয়ে তুলেছে। তাঁর প্রিয় সাহিত্যিক সুনীল গঙ্গোপাধ্যায়। পড়াশোনার পাশাপাশি খেলাধুলার প্রতিও আগ্রহ আছে তার। 

ছেলে মানুষ হিসেবে সৎ হোক, এমনটাই চান সায়নের বাবা সুদেব দেবনাথ। সায়নের এই সাফল্যে খুশি তার স্কুলের প্রধান শিক্ষক সত্যজিৎ বিশ্বাস জানালেন, পঞ্চম শ্রেণী থেকেই তাঁরা ছাত্রদের প্রতি বিশেষ নজর দেন যাতে ভবিষ্যতে তারা ভালো ফল করতে পারে। যার কারণে প্রতি বছর তাঁদের স্কুলের গড় ফলাফল যথেষ্ট ভালো হয়।

সায়নের এই সাফল্যের কথা জানতে পেরে এদিন রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের শুভেচ্ছাবার্তা নিয়ে সায়নের বাড়িতে হাজির হন হাবড়া পুরসভার প্রধান নারায়ন সাহা। তিনি সায়নের হাতে ফুল, মিষ্টি তুলে দেন। মন্ত্রীর সঙ্গে ফোনে কথাও বলে সায়ন। তাঁরা প্রত্যেকেই তাকে যে কোনওরকম সহযোগিতার আশ্বাস দিয়েছেন।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন