Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১০ জুন, ২০২২

কলকাতা–ঢাকা বাস ফের চালু ‌হওয়ায় খুশি যাত্রীরা

Kolkata-Dhaka-bus-service-resumed

সমকালীন প্রতিবেদন : করোনা পরিস্থিতি কাটিয়ে শুক্রবার থেকে ফের চালু হল কলকাতা–ঢাকা আর্ন্তজাতিক বাস পরিষেবা। ‌প্রায় ২ বছর ৩ মাস বন্ধ থাকার পর ফের এই বাস পরিষেবা চালু হল। এই ঘটনায় খুশি দুদেশের বাসযাত্রীরা। এখন থেকে এই বাস পরিষেবা আরও ভালো হবে বলে আশা করছেন যাত্রী এবং পরিবহন সংস্থার প্রতিনিধিরা।

করোনার কারণে ২০২০ সালের ২০ মার্চ থেকে এই বাস পরিষেবা বন্ধ রাখা হয়। এখন পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হওয়ায় নতুন করে বাস পরিষেবা চালু করার উদ্যোগ নেয় দুদেশের সরকার। সেই অনুযায়ী বাংলাদেশ সময় শুক্রবার সকাল ৭ টায় বাংলাদেশের ঢাকার কমলাপুর বাসস্ট্যান্ড থেকে ঢাকা–কলকাতা বাস ছেড়ে এদিন বাংলাদেশ সময় দুপুর ৩ টে নাগাদ পেট্রাপোল সীমান্তে এসে পৌঁছায়।

নতুন করে এই বাস পরিষেবা চালু হওয়ায় পরিবহন সংস্থার পক্ষ থেকে পেট্রাপোল সীমান্তে অভিবাসন, শুল্ক এবং সীমান্ত রক্ষী বাহিনীর প্রতিনিধিদের মিষ্টিমুখ করানো হয়। এখন থেকে পুরনো সময় মেনেই এই বাস পরিষেবা আগের মতো নিয়মিত চালু থাকবে বলে জানালেন পরিবহন সংস্থার এক প্রতিনিধি।

ফের এই বাস পরিষেবা চালু হওয়ায় খুশি দুদেশের যাত্রীরা। তবে তাঁদের দাবি, গোটা রুটে গুরুত্বপূর্ণ জায়গা থেকেও যদি যাত্রীদের বাসে ওঠার সুযোগ দেওয়া হয়, তাহলে অনেক যাত্রী উপকৃত হবেন। এদিন বিকেলে পেট্রাপোল সীমান্তে অভিবাসন এবং শুল্ক দপ্তরের প্রয়োজনীয় কাজ সেরে যাত্রীদের নিয়ে বাস কলকাতার করুণাময়ীর উদ্দেশ্যে রওনা দেয়। এদিন ঢাকা–আগরতলা বাস পরিষেবাও ফের চালু করা হয়।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন