Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ৬ জুন, ২০২২

নেশামুক্ত সমাজ গড়তে পায়ে হেঁটে ঠাকুরনগর থেকে কেদারনাথ

 ‌

Kedarnath-from-Thakurnagar-on-foot

সমকালীন প্রতিবেদন : নেশামুক্ত সমাজ গড়ার বার্তা নিয়ে উত্তর ২৪ পরগনার গাইঘাটা থানার ঠাকুরনগর থেকে পায়ে হেঁটে কেদারনাথের উদ্দেশ্যে রওনা হলেন দুই যুবক। ঠাকুরনগর কাড়োলা গ্রামের দুই যুবক সৌগত বিশ্বাস এবং সুমন মণ্ডল সোমবার সকালে ঠাকুরনগর ঠাকুরবাড়িতে পুজো দিয়ে এই অভিযান শুরু করেছেন। এমন উদ্যোগ তাঁদের জীবনে এই প্রথম।

'আত্মহত্যা কোন‌ও সমস্যার সমাধান নয়'– এই বার্তা নিয়ে গাইঘাটার গুটড়ি গ্রামের সঞ্জয় বিশ্বাস নামে এক যুবক সাইকেলে ভারতের ২৪ টি রাজ্য ঘুড়ে মাসখানেক আগে গাইঘাটার বাড়িতে ফিরেছেন। আর তাঁকে দেখেই অনুপ্রাণিত হয়েছেন সৌগত এবং সুমন। তাঁরা সাইকেলের বদলে পায়ে হেঁটে এই অভিযানে যাওয়ার সিদ্ধান্ত নেন। এই অভিযানে তাঁরা প্রায় ১৯০০ কিলোমিটারের বেশি পথ অতিক্রম করবেন। শরীরের থেকে মনের জোরেই তাঁরা এই অভিযানে সামিল হয়েছেন, এমনই জানালেন সৌগত।

অভিযানের সূচনালগ্নে এদিন হাজির ছিলেন সৌগতর মা শুক্লা বিশ্বাস। তিনি জানান, 'ছেলে তাঁর লক্ষ্য পূরণ করে আসুক। এটাই কামনা করি।'‌ তাঁদের এই অভিযানকে স্বাগত জানিয়েছেন এলাকার আর এক অভিযাত্রী সঞ্জয় বিশ্বাস। নিজের অভিজ্ঞতাকে শেয়ার করে কিভাবে পথ চলতে হবে, দুই নতুন অভিযাত্রীকে তার টিপস দেন সঞ্জয়। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন