Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২৭ জুন, ২০২২

শ্রমিকদের কাছ থেকে চাঁদা তুললে ব্যবস্থা ‌নেবে আইএনটিটিইউসি

 

INTTUC-will-take-action

সমকালীন প্রতিবেদন : ‌সম্মেলন বা অন্যান্য যেকোনও অনুষ্ঠান উপলক্ষ্যে আইএনটিটিইউসির নাম করে শ্রমিকদের কাছ থেকে চাঁদা তোলা যাবে না। এই ধরনের অভিযোগ পেলে সংগঠনের পক্ষ থেকে সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহন করা হবে। সোমবার বনগাঁয় এভাবেই হুঁশিয়ারী দিলেন তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়।

এদিন সংগঠনের বনগাঁ জেলার নিজস্ব কার্যালয়ের উদ্বোধন অনুষ্ঠানে ঋতব্রত ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষ, বিধায়ক বিশ্বজিৎ দাস, জেলা সভাপতি গোপাল শেঠ, নারায়ন ঘোষ সহ অন্যান্যরা। বনগাঁয় তৃণমূলের বিশেষ করে দলের শ্রমিক সংগঠনের মধ্যে গোষ্ঠীদ্বন্দ্ব প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ঋতব্রত বলেন, জেলা এবং রাজ্যের অনুমোদন ছাড়া আইএনটিটিইউসির নামে আলাদা করে কোনও শ্রমিক সংগঠন চালানো যাবে না, চাঁদা তোলা যাবে না। কেউ যদি ব্যক্তিগতভাবে চলতে চান, তার দায় সংগঠন নেবে না।

এদিকে, দীর্ঘ ছুটির পর এদিনই প্রথম স্কুল খুললো রাজ্যে। শুরুর দিন বনগাঁ শহর জুড়ে তারস্বরে মাইক বাজানোর ফলে অনেক স্কুলেই পড়াশোনা বন্ধ রাখতে হয়েছে বলে অভিযোগ তুললো বিরোধীরা। পাশাপাশি, এদিন ফের বিরোধীদের পক্ষ থেকে দাবি করা হয়েছে, বনগাঁয় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব রয়েছে।

উল্লেখ্য, আইএনটিটিইউসির নাম করে বনগাঁয় প্রায়ই তৃণমূলের দুপক্ষের মধ্যে বিবাদ চরমে ওঠে। এর ফলে সমস্যায় পরতে হয় সাধারণ শ্রমিকদের। দুপক্ষের এই বিবাদে শ্রমিকেরাও দুপক্ষে ভাগ হয়ে গেছেন। এখন দেখার, সংগঠনের রাজ্য নেতৃত্ব এই বিবাদ মেটাতে পারে কি না।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন