Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২৭ জুন, ২০২২

বাড়ছে ডেঙ্গুর প্রকোপ, মোকাবিলায় সরকারি উদ্যোগ

 

Government-initiatives-to-combat-dengue

সমকালীন প্রতিবেদন : বর্ষা শুরু হওয়ার আগেই উত্তর ২৪ পরগনা জেলায় ডেঙ্গুর প্রকোপ দেখা দিয়েছে। জেলার পানিহাটি পুর এলাকায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা প্রতিদিন বাড়ছে। পুরসভার হিসেব অনুযায়ী, এই মুহূর্তে পানিহাটি এলাকায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৩৯ জন। তাদের অনেকেই সরকারি হাসপাতালে চিকিৎসাধীন।

ডেঙ্গু মোকাবিলায় সোমবার সচেতনতামূলক বিশেষ আলোচনাসভার আয়োজন করা হল। মুলত জমা জল থেকে এই ডেঙ্গুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে বলে অনুমান। কিভাবে ডেঙ্গুর এই প্রকোপে লাগাম টানা যায়, সেই বিষয় নিয়েই মূলত এদিন পর্যালোচনা হয়। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন দপ্তরের আধিকারিক, বিধায়ক, মহকুমা শাসক, পুরপ্রধান, জেলা স্বাস্থ্য দপ্তর সহ পুর এলাকার স্বাস্থ্যকর্মীরা।

পানিহাটির বিধায়ক নির্মল ঘোষ জানান, করোনার কারণে নিকাশি ব্যবস্থার কাজ থমকে গিয়েছিল। গতবছরের থেকে এবারে ডেঙ্গুর প্রভাব বেশি দেখা যাচ্ছে। এখনই প্রতিরোধের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। উল্লেখ্য, গোটা রাজ্যের তুলনায় উত্তর ২৪ পরগনার একাধিক পুর এলাকায় গত কয়েক বছর ধরে ডেঙ্গুর প্রকোপ বেশি দেখা যাচ্ছে। এই ঘটনায় উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ইতিমধ্যেই এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছেন।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন