Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২২ জুন, ২০২২

বন্ধ হয়ে গেল হুকুম চাঁদ জুট মিল

 ‌

Hukum-Chand-Jute-Mill-was-closed

সৌদীপ ভট্টাচার্য : ‌মিলের ভেতরে গোলমাল এবং তার জেরে দুই শ্রমিককে পুলিশ গ্রেপ্তার করার প্রতিবাদে কাজ বন্ধ করে দিলেন মিলের শ্রমিকেরা। এর পাশাপাশি, মিলের গেটের সামনে সাসপেনশন অব ওয়ার্কের নোটিশ টাঙিয়ে দিল মিল কর্তৃপক্ষ। এর ফলে উত্তর ২৪ পরগনার হালিশহর হুকুম চাঁদ জুট মিলের প্রায় ৫ হাজার শ্রমিক কাজ হারালেন।

জানা গেছে, এই মিলের মোট ৫ টি ইউনিট রয়েছে। একসময় এই মিলে প্রায় ২২ হাজার শ্রমিক কাজ করতেন। দিন দিন শ্রমিকের সংখ্যা করতে থাকে। সেই সংখ্যা কমতে কমতে বর্তমানে ৫ হাজারের কাছাকাছি চলে এসেছে। কিন্তু তারপরেও মিল চালু থাকলেও এদিনের ঘটনার পরে চিন্তায় পরে গেলেন শ্রমিকেরা।

এই মিলের কর্মহীন শ্রমিকদের অভিযোগ, দিন কয়েক আগে শ্রমিকদের কয়েকজনের সঙ্গে মিল কর্তৃপক্ষের বিবাদ বাধে। পরে তা মিটে যায়। মিল কর্তৃপক্ষের আশ্বাসের পর মিল চালু করে দেন শ্রমিকেরা। কিন্তু তারপর গতকাল মিলের দুই শ্রমিককে গ্রেপ্তার করে নিয়ে যায় পুলিশ। ঘটনার প্রতিবাদে শ্রমিকেরা ৫ টি ইউনিটের মধ্যে ২ টি ইউনিটের কাজ বন্ধ করে দেন।

এই ঘটনার পর মিল কর্তৃপক্ষের তরফ থেকে বুধবার সকালে মিলের গেটে সাসপেনশন অব ওয়ার্কের নোটিশ ঝুলিয়ে দেওয়া হয়। ফলে মিলের সমস্ত ইউনিট আপাতত বন্ধ হয়ে গে। আর এর ফলে কর্মহীন হয়ে পরলেন এই মিলের প্রায় ৫ হাজার শ্রমিক। কর্মহীন শ্রমিকদের অভিযোগ, মিল কর্তৃপক্ষ বাইরের লোক দিয়ে মিল চালানোর চেষ্টা করছে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন