Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৫ জুন, ২০২২

তৃণমূল প্রধানের আচরণে হাসপাতাল ছাড়লের অসম্মানিত চিকিৎসক

 

Disrespectful-physician

সমকালীন প্রতিবেদন : ‌কর্তব্যরত ‌এক চিকিৎসকের উপর চড়াও হবার অভিযোগ উঠলো উত্তর ২৪ পরগনার বাগদা ব্লকের হেলেঞ্চা গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রধানের বিরুদ্ধে। এই ঘটনায় অসম্মানিত বাগদা গ্রামীন হাসপাতালের চিকিৎসক অনির্দিষ্ট সময়ের জন্য ছুটির আবেদন করে হাসপাতাল ছাড়লেন। এর ফলে কিছুটা সমস্যায় পরেছেন হাসপাতালের রোগীরা।

ঘটনার সূত্রপাত গত শনিবার। জানা গেছে, এদিন রাতে হাসপাতালের জরুরী বিভাগে রোগী দেখছিলেন হাসপাতালের চিকিৎসক দেবাংশু সরকার। এই সময় এক রোগীকে নিয়ে চিকিৎসকের সঙ্গে বিবাদ শুরু হয় হেলেঞ্চা গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রধান চায়না বিশ্বাস এবং তার স্বামীর। অভিযোগ, তারা দুজন এবং তাদের অনুগামীরা চিকিৎসককে হেনস্থা করে এবং হুমকি দেয়।

এই ঘটনায় অসম্মানিতবোধ করেন চিকিৎসক দেবাংশু সরকার। আর তারপরই ব্লক স্বাস্থ্য আধিকারিকের উদ্দেশ্যে একটি চিঠি লিখে অনির্দিষ্ট সময়ের জন্য ছুটি চেয়ে হাসপাতাল ছাড়েন ওই চিকিৎসক। সরকারি হাসপাতালে কর্তব্যরত একজন চিকিৎসকের উপর তৃণমূল প্রধানের এই 'দিদিগিরি'‌–র ঘটনায় রাজনৈতিক মহলে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। যদিও এব্যাপারে তেমন কোনও মন্তব্য করতে চান নি অভিযুক্ত প্রধান চায়না বিশ্বাস। ‌তার দাবি, তিনি বিষয়টি মেটাতে গিয়েছিলেন।

উল্লেখ্য, জেনারেল ডিউটি মেডিকেল অফিসার হিসেবে কয়েক বছর ধরে বাগদা গ্রামীন হাসপাতালে কর্মরত রয়েছেন দেবাংশু সরকার। তাঁকে নিয়ে এই হাসপাতালের জিডিএমও এর সংখ্যা ৩ জন। তাঁদের মধ্যে একজন পড়াশোনার জন্য ইতিমধ্যেই ছুটিতে রয়েছেন। শনিবারের ঘটনার পর থেকে অনির্দিষ্ট সময়ের জন্য ছুটিতে চলে গেছেন দেবাংশু সরকারও। একজন জিডিএমওকে নিয়ে হাসপাতালের রোগী সামলানো সমস্যার হয়ে যাচ্ছে।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন