Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১২ জুন, ২০২২

ট্রেনে কচ্ছপ পাচারের সময় আটক

 

Detained-during-tortoise-trafficking

সৌদীপ ভট্টাচার্য : ‌ট্রেনে করে পাচারের সময় ট্রেনের যাত্রীরাই কচ্ছপ উদ্ধার করে রেল পুলিশের হাতে তুলে দিলেন। পূর্বরেলের শিয়ালদা মেন শাখার নৈহাটি স্টেশনের এই ঘটনায় ভিন রাজ্যে দুই পাচারকারী মহিলাকেও গ্রেপ্তার করা হয়েছে।

জানা গেছে, রবিবার ভোররাতে নৈহাটি ফেরিঘাট পেরিয়ে শিয়ালদাগামী একটি ডাউন ট্রেনে বেশ কয়েকটি বস্তা তোলে দুই মহিলা। সেই বস্তা থেকে দুর্গন্ধ বের হতে থাকে। তখনই ট্রেনের যাত্রীরা ওই দুই মহিলাকে এব্যাপারে চেপে ধরলে, তারা জানায় ওই বস্তাগুলির মধ্যে কচ্ছপ রয়েছে।

এরপরই নৈহাটি স্টেশনে বস্তাগুলি নামিয়ে সেগুলিকে জিআরপির হাতে তুলে দেওয়া হয়। ওই কচ্ছপ পাচারকারী দুই মহিলাকেও রেল পুলিশের হাতে তুলে দেন যাত্রীরা। রেল পুলিশ সূত্রে জানা গেছে, ধৃত মহিলাদের একজনের নাম রিয়া পাথরকর। বাড়ির উত্তরপ্রদেশের সুলতানপুর গ্রামে। অন্যজনের নাম কাঞ্চন পাথর কর। বাড়ি উত্তরপ্রদেশের পাকরো গ্রামে।

রেল পুলিশ জানতে পেরেছে, এই দুই মহিলা লুকিয়ে রেল এবং সড়ক পথে উত্তরপ্রদেশ থেকে বিভিন্ন আকারের এই কচ্ছপগুলি কলকাতার উদ্দেশ্যে আনছিল। এইভাবে কচ্ছপ বিক্রি কিম্বা পাচারকরা আইনত দন্ডনীয়। প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে কিভাবে তারা এতো পথ চলে এলো, তা নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন