Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১২ জুন, ২০২২

কীটনাশক মেশানো খাবার খেয়ে মৃত্যু ১০ পথকুকুরের


সমকালীন প্রতিবেদন : রাতের খাবারের সঙ্গে মিশিয়ে দেওয়া হয় কীটনাশক। অবলা জীবগুলি সেই খাবার খেয়ে মৃত্যুর কোলে ঢোলে পরল। উত্তর ২৪ পরগনার গোপালনগর থানার ফুলবাড়ি এলাকায় এভাবেই মর্মান্তিক মৃত্যু হল ১০ টি পথকুকুরের। অমানবিক এই ঘটনার প্রতিবাদে এবং দোষী ব্যক্তির কঠিন শাস্তির দাবিতে রাস্তা অবরোধ করলেন গ্রামবাসীরা। পরে প্রশাসনের আশ্বাসে অবরোধ উঠে যায়।

রবিবার সকালে ফুলবাড়ি এলাকার বাসিন্দারা দেখতে পান, রাস্তার ধারে পর পর বেশ কয়েকটি পথকুকুরের মৃতদেহ পরে রয়েছে। খোঁজখবর নিয়ে তাঁরা জানতে পারেন যে, শনিবার রাতে দই এর সঙ্গে কীটনাশক মিশিয়ে কুকুরদের খেতে দেওয়া হয়। আর সেই খাবার খেয়েই ১০ টি পথকুকুরের মৃত্যু হয়েছে।

এমন মর্মান্তিক পরি‌ণতিতে স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ গ্রামবাসীরা। তাঁদের অভিযোগ, ফুলবাড়ি এলাকার বাসিন্দা একান্ত সরকার নামে এক ব্যক্তি এমন অমানবিক কান্ড ঘটিয়েছে। তাকে গ্রেপ্তার করে শাস্তির ব্যবস্থা করার দাবিতে এদিন মৃত কুকুরদের দেহ রাস্তায় রেখে পথ অবরোধে নামেন গ্রামবাসীরা।

অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয় পুলিশ এবং স্থানীয় পঞ্চায়েতের প্রতিনিধিরা। তাঁরা অবরোধকারীদের আশ্বাস দেন যে, অভিযুক্তর বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থাগ্রহন করা হবে। এই আশ্বাস পাওয়ার পর অবরোধ তুলে নেওয়া হয়।

প্রাথমিকভাবে পুলিশ জানতে পেরেছে, রাতে বাড়ি ফেরার সময় পথকুকুরগুলি সমস্যা তৈরি করে একান্ত সরকারের। আর সেই কারণেই সম্ভবত সে এই কান্ড ঘটিয়েছে। তার বিরুদ্ধে গ্রামবাসীরা গোপালনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্ত ব্যক্তি পলাতক বলে পুলিশ জানিয়েছে।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন