Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২৯ মে, ২০২২

বকেয়া মজুরি মেটানোর দাবিতে রাস্তায় শ্রমিকেরা

 ‌

Workers-on-the-streets-demanding-payment-of-wages

শম্পা গুপ্ত : ১০০ দিনের কাজের টাকা না পেয়ে রাস্তায় নেমে প্রতিবাদ করলেন ওই কাজের সঙ্গে যুক্ত শ্রমিকেরা। রবিবার পুরুলিয়ার পুঞ্চা ব্লকের ঘটনা। এদিন কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বকেয়া টাকা মেটানোর দাবিতে প্ল্যাকার্ড, ব্যানার, পোষ্টার হাতে নিয়ে পুঞ্চা ব্লক এলাকায় প্রায় ৩ কিমি পথ পায়ে হেঁটে মিছিল করেন পুরুষ এবং মহিলা শ্রমিকরা।

পুরুলিয়ার প্রত্যন্ত এলাকার প্রায় আড়াই হাজার শ্রমিক পরিবারের ১০০ দিনের কাজের মূল্য পাওনা রয়েছে। বকেয়া মজুরি পরিশোধের দাবিতে এদিন পথে নামেন তাঁরা। তাঁদের সঙ্গে মিছিলে পা মেলান জেলা পরিষদের সভাধিপতি সুজয় ব্যানার্জী। পুঞ্চা কৃষক বাজার মোড়ে এদিন পথসভারও আয়োজন করা হয়। 

শ্রমিকদের আভিযোগ, নভেম্বর মাস থেকে এখনও পর্যন্ত ১০০ দিনের মজুরির টাকা পান নি তাঁরা। এই বিষয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে স্থানীয় প্রশাসনের কাছে বার বার বকেয়া টাকা মেটানোর দাবিতে আবেদন জানিয়েও সুরাহা মেলেনি। ফলে আর্থিক সমস্যায় রয়েছে শ্রমিক পরিবারগুলি। 

এব্যাপারে জেলা পরিষদের সভাধিপতি সুজয় ব্যানার্জী বলেন, '‌কেন্দ্রীয় সরকারের বঞ্চনার শিকার হচ্ছেন জেলার শ্রমিকেরা। দীর্ঘ কয়েকমাস ধরে তারা ১০০ দিনের মজুরির টাকা পাননি। পুরুলিয়া জেলাতেই প্রায় ৮৫ কোটি টাকা বকেয়া পড়ে রয়েছে শ্রমিকদের। আমরা চাই, শ্রমিকদের এই বকেয়া মজুরি মিটিযে দিক কেন্দ্র সরকার।'‌ 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন