Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১২ মে, ২০২২

বিচারকের এজলাসের মূল গেটে তালা

 

The-main-gate-of-the-judge-court-is-locked

সমকালীন প্রতিবেদন : বনগাঁ মহকুমা আদালতে আইনজীবীদের আন্দোলনের জেরে বিচারকাজ একপ্রকার থমকে রয়েছে। বৃহস্পতিবারও এই আন্দোলনে সামিল হন আইনজীবী এবং ল–ক্লার্করা। বুধবার থেকে শুরু হয়েছে আইনজীবীদের এই আন্দোলন। 

এদিনও তাঁরা মিছিল করে স্লোগান দেন, অবস্থান বিক্ষোভ করেন। তাঁদের দাবি, আদালতের ভেতরে একটি নির্দিষ্ট এজলাসে অসম্মানিত হয়েছেন বনগাঁ আদালতের এক আইনজীবী। এব্যাপারে উপযুক্ত ব্যবস্থা গ্রহন করে আইনজীবীদের সম্মানের সঙ্গে কাজ করার পরিবেশ তৈরি করতে হবে।

এদিন, বনগাঁ আদালতের একজন বিচারকের এজলাসের প্রধান গেটে তালা লাগিয়ে দেওয়া হয়। একইসঙ্গে চেয়ার ভাঙচুর করা হয়। যদিও ভাঙচুরের অভিযোগ অস্বীকার করে আইনজীবীদের দাবি, বিচার না পেয়ে বিচারপ্রার্থীরা গেটে তালা লাগিয়ে দিয়েছেন।

এদিকে, আন্দোলনের জেরে বনগাঁ আদালতে বিচারের কাজ ব্যাহত হচ্ছে। বিচারপ্রার্থীরা আদালতে এসে ফিরে যাওয়ায় ক্ষোভ বাড়ছে তাঁদের মধ্যে। বনগাঁ আদালতের আইনজীবী প্রদীপ চ্যাটার্জী জানিয়েছেন, এই অচলাবস্থা কাটাতে আইনজীবীদের সঙ্গে আলোচনায় বসার কথা জানিয়েছেন জেলা বিচারক। এব্যাপারে আগামী সোমবার বনগাঁ আদালতের আইনজীবীদের পক্ষ থেকে আলোচনার ব্যাপারে জেলা বিচারকের সঙ্গে যোগাযোগ করা হবে বলে জানা গেছে।











কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন