Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১২ মে, ২০২২

কার্ডিয়াক অ্যাম্বুলেন্সের ব্যবস্থা বারাসত জেলা হাসপাতালে

Cardiac-ambulance-arrangements

সৌদীপ ভট্টাচার্য : উত্তর ২৪ পরগনা জেলায় সরকারি হাসপাতালে এই প্রথম কার্ডিয়াক অ্যাম্বুলেন্সের ব্যবস্থা হল। বারাসত জেলা হাসপাতালে নিজের সাংসদ তহবিলের টাকায় এই ধরনের অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করলেন বারাসতের সাংসদ ডা: ‌কাকলী ঘোষ দস্তিদার। এর ফলে হৃদরোগে আক্রান্ত রোগীদের যথেষ্ট সুবিধা হবে।

বৃহস্পতিবার এই কার্ডিয়াক অ্যাম্বুলেন্সের উদ্বোধন করেন সাংসদ ডা: ‌কাকলী ঘোষ দস্তিদার। উপস্থিত ছিলেন হাসপাতাল সুপার ডা: সুব্রত মন্ডল, ডা: বিবর্তন সাহা সহ অন্যান্য বিশিষ্টজনেরা। এদিন বারাসত জেলা হাসপাতালের রোগী কল্যান সমিতির বৈঠকের পর এই অ্যাম্বুলেন্সটির উদ্বোধন করা হয়।

উল্লেখ্য, রাজ্য সরকারের উদ্যোগে বারাসত জেলা হাসপাতালটি পূর্ণাঙ্গ মেডিকেল কলেজে পরিণত করার কাজ চলছে। সাংসদ কাকলী ঘোষ দস্তিদার দাবি করেন, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর উদ্যোগে বারাসত জেলা হাসপাতালটি মেডিকেল কলেজে উন্নীত হবার পাশাপাশি এই হাসপাতালের পরিকাঠামোগত প্রভূত উন্নতি হয়েছে। 

এতদিন এই অ্যাম্বলেন্সটি বারাসত পুরসভার অধীনে ছিল। আজ আনুষ্ঠানিকভাবে সেটি জেলা হাসপাতাল কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হল। হাসপাতালের সুপার জানিয়েছেন, এতদিন হৃদরোগে আক্রান্ত রোগীদের কলকাতায় স্থানান্তরিত করতে হলে হয় সাধারণ অ্যাম্বুলেন্স, না হয় বেসরকারি জায়গা থেকে কার্ডিয়াক সুবিধাযুক্ত অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করতে হতো। এখন থেকে বারাসত সরকারি হাসপাতাল থেকেই রোগীরা এই সুবিধা পাবেন বলে জানিয়েছেন বারাসত জেলা হাসপাতালের সুপার ডা: সুব্রত মন্ডল।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন