Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৭ মে, ২০২২

‌পাওনা স্কলারশিপের দাবিতে জাতীয় সড়ক অবরোধ ছাত্রছাত্রীদের

National-road-blockade-students

শম্পা গুপ্ত : দু বছরের বেশি সময় ধরে স্কলারশিপের টাকা না পেয়ে আন্দোলনে নামলেন ‌পড়ুয়ারা। শুক্রবার সকাল থেকে পুরুলিয়ার মফস্বল থানার অধীনে সৈনিক স্কুলের পাশে জামশেদপুর-বোকারো জাতীয় সড়কের ওপরে জমায়েত হয়। তারপর তারা রাস্তায় বসে পড়েন। 

জানা গেছে, আদিবাসী ছাত্রছাত্রীরা গত দুবছরের বেশি সময় ধরে তাঁদের প্রাপ্য স্কলারশিপের টাকা পাচ্ছেন না। আর তারই বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে এবং নায্য পাওনা আদায়ের দাবীতে এদিন সকাল ১১ টা থেকে রাস্তায় বসে পড়ে জাতীয় সড়ক অবরোধ করলেন সৈনিক স্কুলের ছাত্রছাত্রীরা। 

ছাত্রছাত্রীদের দাবী, ২০২০-২১ এবং ২১-২২ সালের এসটি ছাত্রছাত্রীদের স্কলারশিপ দেওয়া হচ্ছে না। জেলার তপসিলি ও আদিবাসী দপ্তরে জানিয়েও কোনও সুরাহা হয়নি। এমনটি মুখ্যমন্ত্রীর দপ্তরেও বিষয়টি জানিয়েছেন তাঁরা। তাতেও কোনও ফল মেলেনি। আর তাই বাধ্য হয়ে আজ তাঁরা জাতীয় সড়ক অবরোধ করেন। 

অবরোধের খবর পেয়ে এলাকায় পৌঁছায় পুরুলিয়া মফস্বল থানার পুলিশ। টানা আড়াই ঘন্টা অবরোধ চলার পর পুরুলিয়ার মহকুমা শাসক এবং পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আন্দোলনকারী ছাত্রছাত্রীদের সঙ্গে কথা বলে তাঁদের দাবি পূরণের বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের সঙ্গে কথা বলার আশ্বাস দিলে অবরোধ তুলে নেও‌য়া হয়। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন