Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৮ মে, ২০২২

বনগাঁর আদিবাসী গ্রাম পরিদর্শনে ‌এসে সহযোগিতা মন্ত্রীর

Minister-for-Cooperation-in-Village-Inspection

সমকালীন প্রতিবেদন : আদিবাসী গ্রামে গিয়ে সাধারণ মানুষের সমস্যার কথা শুনে ঘটনাস্থল থেকে সরাসরি বিডিওকে ফোন করে সমস্যা সমাধানের কথা বললেন রাজ্যের অনগ্রসর শ্রেণী এবং আদিবাসী কল্যান দপ্তরের মন্ত্রী বুলু চিক বরাইক। 

বনগাঁ মহকুমার গঙ্গানন্দপুর গ্রাম পঞ্চায়েতের আদিবাসী অধ্যুষিত গ্রাম মোল্লাহাটি। সেই গ্রামে এই প্রথম কোনও মন্ত্রী গিয়ে গ্রামবাসীদের সঙ্গে সরাসরি কথা বলে তাঁদের সমস্যার কথা, প্রয়োজনের কথা শুনলেন। এমনই দাবি গ্রামবাসীদের।

এদিন মন্ত্রীকে হাতের কাছে পেয়ে 'জয় জোহার', 'লক্ষ্মীর ভান্ডার' ‌এর মতো নানা সরকারি প্রকল্পের সুবিধা না পাওয়ার কথা মন্ত্রীকে জানান গ্রামবাসীরা। গ্রামবাসীদের সমস্যার কথা শুনে প্রশাসনিক কর্তার সঙ্গে কথা বলে দ্রুত সমাধানের নির্দেশ দিলেন মন্ত্রী।

এদিন মন্ত্রী জানান, 'এই গ্রামে দরিদ্র আদিবাসী মানুষের বসবাস। তাঁরা যাতে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা পান, তার দিকে নজর দেওয়া হবে। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী রাজ্যের আদিবাসী মানুষদের উন্নয়নে আলাদা ব্যবস্থা গ্রহন করেছেন।'‌

ইতিহাস প্রসিদ্ধ মোল্লাহাটি গ্রামকে কেন্দ্র করে যাতে একটি পর্যটন কেন্দ্র গড়ে তুলে এলাকার আর্থিক উন্নয়ন করা যায়, তারজন্য এদিন গ্রামবাসীদের পক্ষ থেকে মন্ত্রীর কাছে একটি প্রস্তাব দেওয়া হয়।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন