Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৭ মে, ২০২২

মতুয়াদের নিজস্ব ফুটবল দলের জার্সির উদ্বোধন

 ‌

Matua-has-its-own-football-team

সমকালীন প্রতিবেদন : ‌মতুয়া মহা সংঘের নিজস্ব ফুটবল দল গড়ে তোলা হল। শুক্রবার সেই দলের জার্সি উদ্বোধন করলেন বেঙ্গল অলিম্পিকের সভাপতি বাবন ব্যানার্জী। এদিন ঠাকুরনগর ঠাকুরবাড়িতে সারা ভারত মতুয়া মহা সংঘের সংঘাধিপতি তথা প্রাক্তন সাংসদ মমতা ঠাকুরের উপস্থিতিতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মতুয়া সম্প্রদায়ের মানুষের উন্নয়নে রাজ্যে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ইতিমধ্যেই মতুয়া উন্নয়ন বোর্ড তৈরি করে দিয়েছেন। সেই বোর্ডের মাধ্যমে মতুয়া সম্প্রদায়ের মানুষের জন্য নানা উন্নয়নমূলক কাজ করা হচ্ছে। এদিনের অনুষ্ঠান মঞ্চ থেকে এই সমাজের দরিদ্র কয়েকটি পরিবারের নিজস্ব বাড়ি তৈরি করার জন্য তাঁদের হাতে চেক তুলে দেওয়া হল।

মতুয়া সমাজের ছেলেরা খেলাধুলার ক্ষেত্রেও যাতে পিছিয়ে না থাকে তারজন্যও বিশেষ উদ্যোগ গ্রহন করা হল। মতুয়াদের নিজস্ব ফুটবল দল গড়ে তোলা হল। নাম দেওয়া হয়েছে মতুয়া মিলনবীথি। এদিন সেই ফুটবল দলের নিজস্ব জার্সি উদ্বোধন করলেন বাবন ব্যানার্জী।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে খুশি বাবন ব্যানার্জী তাঁর প্রতিক্রিয়ায় জানান, '‌মতুয়া সম্প্রদায়ের এই ফুটবল দল আগামীদিনে ভালো ফুটবল খেলে কলকাতার গড়ের মাঠে চ্যাম্পিয়ন হবে। এই আশা রাখি। শুধু ফুটবল নয়, ক্রিকেট, ভলিবল, হকি, সাঁতারের মতো ক্রীড়াক্ষেত্রে নিজস্বতা তৈরি করবেন মতুয়ারা।'‌ 

মতুয়া মহা সংঘের সংঘাধিপতি মমতা ঠাকুর বলেন, 'মতুয়া সম্প্রদায়ের মানুষের উন্নয়নে মমতা ব্যানার্জী উন্নয়ন বোর্ড গড়ে দিয়েছেন। তার মাধ্যমে এই সম্প্রদায়ের মানুষের উন্নয়নের কাজ চলছে। এদিন মতুয়া সম্প্রদায়ের ২৫ জনের হাতে বাড়ি তৈরির সরকারি অর্থের চেক তুলে দেওয়া হল।'‌




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন