Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৭ মে, ২০২২

প্রাণ ফিরে পাওয়ার আশায় মৃত হস্তীশাবককে মুখে করে পথ চললো মা হাতি

 

The-mother-elephant-walked-towards-the-dead-elephant-cub

সমকালীন প্রতিবেদন : এক পশুর মাতৃস্নেহ হা‌র মানালো মনুষ্য জগতকে। নিজের মৃত সন্তানের প্রাণ ফিরে পাওয়ার আশায় মৃত হস্তীশাবককে মুখে করে নিয়ে মাইলের পর মাইল পথ পেরোল এক মা হাতি। মর্মান্তিক এই দৃশ্য দেখা গেল উত্তরবঙ্গের ডুয়ার্সের জঙ্গলে। এই দৃশ্য ইতিমধ্যেই সংবাদ মাধ্যমে ছড়িয়ে পরায় চাঞ্চল্য ছড়িয়েছে।

জানা গেছে, দিন দুয়েক আগে জলপাইগুড়ির বানারহাট এলাকায় ২০ থেকে ২৫ টি হাতির একটি দল চা বাগানে ঢুকে পরে। এই ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পরে এলাকায়। এরপর থেকে হাতির দলটির গতিবিধির উপর নজরদারি চালাচ্ছিলেন বন দপ্তরের আধিকারিকেরা। 

শুক্রবার সকালে বানারহাটের রেড ব্যাঙ্ক চা বাগান এলাকায় শ্রমিকেরা বাগানে কাজ করতে গিয়ে দেখেন, চা বাগানের ভেতরে একটি হস্তীশাবকের মৃতদেহ পরে রয়েছে। কিছুক্ষণ পর দেখা যায়, সেখানে হাজির হয়েছে পূর্ণবয়স্ক একটি হাতি। মৃত সন্তানের প্রাণ ফিরে পাওয়ার আশায় এরপর ওই মা হাতি নিজের মৃত সন্তানকে মুখে করে নিয়ে মাইলের পর মাইল হেঁটে চললো।

বাগানে উপস্থিত এক শ্রমিকের মোবাইলে তোলা সেই মর্মান্তিক দৃশ্য মুহূর্তের মধ্যে ছড়িয়ে পরে গণমাধ্যমে। আর এই দৃশ্য দেখে তাজ্জব হয়ে যান মানু্ষ। এক পশুর এমন মাতৃস্নেহ অনেক ক্ষেত্রে হার মানায় মনুষ্য জগতকে।

ঘটনার কথা জানতে পেরে ওই হাতিটির উপর নজরদারি শুরু করেছে বন দপ্তর। মনে করা হচ্ছে, দুদিন আগে যে হাতির দলটি ওই এলাকায় এসেছিল, সেই দলের মধ্যেই ছিল এই হস্তীশাবকটি। কোনও কারণে তার মৃত্যু হয়। আর তারপরই নিজের মৃত সন্তানকে মুখে করে নিয়ে যাওয়ার এই ঘটনা ঘটে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন