Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২৪ মে, ২০২২

মৃতদের পরিবারকে সরকারি অর্থ সাহায্য

 

Government-financial-assistance-to-the-families-of-the-deceased

সমকালীন প্রতিবেদন : দোকানের উপরে গাছের ডাল ভেঙে দুই ব্যক্তির মৃত্যুর ঘটনায় মৃতদের অসহায় পরিবারের হাতে সরকারি অর্থ সাহায্যের চেক তুলে দিলেন সরকারি প্রতিনিধিরা। মঙ্গলবার উত্তর ২৪ পরগনার গাইঘাটা ব্লক প্রশাসনের উদ্যোগে মৃত দুই ব্যক্তির স্ত্রীর হাতে এই চেক তুলে দিলেন বনগাঁ মহকুমার ডেপুটি ম্যাজিস্ট্রেট নাজিম আলি মুফতি। উপস্থিত ছিলেন গাইঘাটার বিডিও সঞ্জয় সেনাপতি, পঞ্চায়েত সমিতির সভাপতি গোবিন্দ দাস সহ অন্যান্যরা।

উল্লেখ্য, গত ১৫ মে দুপুরে গাইঘাটার চাঁদপাড়া এলাকায় বিডিও অফিসের পাশে যশোর রোডের ধারে নিজের অস্থায়ী মুরগীর মাংসের দোকানে বেচাকেনা করছিলেন ওই দোকানের মালিক রতন মন্ডল। এইসময় আচমকাই রাস্তার ধারের একটি প্রাচীন গাছের বড় ডাল ভেঙে ওই দোকানের টিনের চালার উপর পরে। আর তাতেই মৃত্যু হয় দোকানের মালিক রতন মন্ডল এবং মাংস কিনতে আসা এক ক্রেতা স্নেহাংশু বিশ্বাসের। 

এই ঘটনার পর যশোর রোডের পুরনো এবং বিপজ্জনক গাছ, গাছের ডাল কেটে ফেলার দাবিতে আন্দোলন শুরু করেন স্থানীয়রা। এরপরই তোড়জোড় শুরু করে প্রশাসন। সরকারি উদ্যোগে এরপর বিপজ্জনক গাছ চিহ্নিতকরণ করে ডাল কাটার কাজ শুরু করা হয়েছে। এর পাশাপাশি, দুর্ঘটনায় মৃতদের পরিবার যাতে সরকারি অর্থসাহায্য পান, তারজন্য মুখ্যমন্ত্রীর কাছে দরবার করেন জেপা পরিষদের কর্মাধ্যক্ষ নারায়ন গোস্বামী।

অবশেষে রাজ্য সরকার তাতে সারা দেওয়ায় দুর্ঘটনার ১০ দিনের মধ্যে মঙ্গলবার রাজ্য সরকারের পক্ষ থেকে ক্ষতিপূরণের ২ লক্ষ টাকার চেক মৃত দুই ব্যক্তির অসহায় পরিবারের হাতে তুলে দেওয়া হল। এদিন গাইঘাটার রাজাপুর গ্রামের স্নেহাংশু বিশ্বাসের স্ত্রী রমা বিশ্বাস এবং সোনাটিকারী গ্রামের রতন মল্লিকের স্ত্রী মল্লিকা মন্ডলের হাতে এই চেক তুলে দেওয়া হয়। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন