Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ৩০ মে, ২০২২

আর্থিক সহযোগিতা হৃদরোগে আক্রান্ত শিশুর পরিবারকে

  

Financial-assistance-to-the-child-family

সৌদীপ ভট্টাচার্য : হৃ‌দরোগের জটিল সমস্যায় আক্রান্ত এক শিশুকন্যা। অথচ আর্থিক অভাবে দরিদ্র পরিবারের এই শিশুকন্যার চিকিৎসায় সমস্যা হচ্ছে। আর এই খবর জানতে পেরে এগিয়ে এলেন পুরসভার প্রধান। স্থানীয় ব্যবসায়ীদের সহযোগিতায় শিশুর পরিবারের হাতে অর্থ সাহায্য তুলে দেওয়া হল।

জানা গেছে, উত্তর ২৪ পরগনার কাঁচরাপাড়া পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা তুষার ঘোষ এবং বৈশাখী ঘোষের ছোট্ট শিশুকন্যা হৃদরোগের জটিল সমস্যায় আক্রান্ত। কলকাতার পিজি হাসপাতালে অনেকদিন চিকিৎসা করার পর সেখানকার চিকিৎসকেরা শিশুর বয়সজনিত কারণে বাকি চিকিৎসা করার ঝুঁকি নিতে পারছেন না বলে শিশুর বাবা–মা জানান।

ফলে তাঁরা বিকল্প হিসেবে ব্যাঙ্গালোরে একটি সংস্থার চিকিৎসাকেন্দ্রে নিয়ে গিয়ে নিজেদের শিশুর চিকিৎসা করানোর সিদ্ধান্ত নেন। কিন্তু সেখানে চিকিৎসার জন্য যে টাকা লাগবে, তা জোগাড় করা সম্ভব হচ্ছিল না ওই শিশুর পরিবারের।এই সমস্যার কথা জানতে পেরে কাঁচরাপাড়া পুরসভার প্রধান কমল অধিকারী তৎপর হয়ে ওঠেন। 

তিনি স্থানীয় ব্যবসায়ী সমিতির কাছে এব্যাপারে আবেদন রাখেন। পুরপ্রধানের সেই মানবিক আবেদনে সাড়া দেন ব্যবসায়ীরা। এরপর পুরপ্রধান এবং ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে ওই অসহায় শিশুর পরিবারের হাতে ৪০ হাজার টাকা তুলে দেওয়া হল।

পুরপ্রধান এবং ব্যবসায়ী সমিতির এমন মানবিক উদ্যোগে খুশি শিশুর পরিবার। শিশুর মা জানান, এই সহযোগিতা না পেলে মেয়ের চিকিৎসা করানো সম্ভব হতো না। আর্থিক সহযোগিতা পেয়ে নতুন করে আশার আলো দেখছেন ‌শিশুর পরিবার। তাঁরা এখন যত দ্রুত সম্ভব তাঁদের শিশুকন্যার চিকিৎসার ব্যবস্থা করতে চান।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন