Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২

শর্তসাপেক্ষে অর্ন্তবর্তী জামিন পেলেন পুরপ্রধান

The-chairman-got-bail

সৌদীপ ভট্টাচার্য : সোমবারই আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিল। আর মঙ্গলবারই জামিনের জন্য সস্ত্রিক আদালতে হাজির হলেন পুরপ্রধান। অবশেষে ‌শর্তসাপেক্ষে জামিন মঞ্জুর হওয়ায় আপাতত স্বস্তি পেলেন উত্তর ২৪ পরগনার অশোকনগর কল্যানগড় পুরসভার প্রধান প্রবোধ সরকার।

গত বছর এক মহিলাকে মারধোর, ভয় দেখানো এবং জাতিগত অসম্মানজনক মন্তব্য করার অভিযোগে একটি মামলা দায়ের হয় উত্তর ২৪ পরগনার অশোকনগর কল্যানগড় পুরসভার বর্তমান পুরপ্রধান প্রবোধ সরকার, তাঁর স্ত্রী রুমা সরকার এবং প্রদীপ সিং নামে আরও এক ব্যক্তির বিরুদ্ধে। তাঁদের বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ৩২৫, ৫০৬, ৩৪১, ১৯৫ এবং এসসি এসটি আইনে মামলা রুজু হয়। 

সেই মামলার প্রেক্ষিতে সোমবার বারাসতের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা আদালত এই তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। এব্যাপারে প্রবোধ সরকার ‌মনে করেন, তাঁকে হেয় করার উদ্দেশ্যে দলেরই একাংশ এই ধরনের খেলায় নেমেছে। যদিও বিষয়টিকে গুরুত্ব না দিয়ে তিনি নিজের কাজটুকু ঠিকমতো করে যেতে চান।

এদিকে, এই গ্রেপ্তারি পরোয়ানার প্রেক্ষিতে মঙ্গলবার সস্ত্রিক বারাসত আদালতে হাজির হন পুরপ্রধান প্রবোধ সরকার। আদালতে হাজিরা দিয়ে তিনি জামিনের আবেদন জানান। আদালত সেই আবেদনে সাড়া দিয়ে ‌মাথাপিছু ৫ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে অর্ন্তবর্তী জামিন মঞ্জুর করেছে বলে সরকারি আইনজীবী শ্যামলকান্তি দত্ত জানিয়েছেন। 


তিনি আরও জানান, এই মামলায় যে চার্জশিট জমা পরেছে, তাতে প্রবোধ সরকার এবং তার স্ত্রীর বিরুদ্ধে এসসি এসটি আইনের অভিযোগের সত্যতা মেলে নি। ফলে এই ধারা থেকে তাঁদের রেহাই দেওয়া হয়েছে। বাকি ধারাগুলি নিয়ে এরপর ট্রায়াল চলবে। তাতে যা হবে, তা ভবিষ্যতে জানা যাবে।



 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন