Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২

ফের আগুন লাগলো জঙ্গলে, আগুন নেভাতে তৎপর বন দপ্তর

 ‌

The-forest-caught-fire-again

শম্পা গুপ্ত :‌ আবারও আগুন লাগার ঘটনা ঘটলো জঙ্গলে। আর এবার পুরুলিয়ার ঝালদার কলমা বিটের কূলজাঙ্গা জঙ্গলে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটলো। এই আগুন লাগার ঘটনায় নতুন করে আতঙ্ক ছড়িয়েছে জঙ্গলমহলে। ইতিমধ্যেই এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেছে বন দপ্তর।

বন দপ্তর সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে ঝালদা বন দপ্তরের কলমা বিটের কুলজাঙ্গা জঙ্গলে আগুন লাগার খবর পায় বন দপ্তর। এই খবর পাওয়ার সঙ্গে সঙ্গে বন দপ্তরের বিশেষ কর্মীদের আগুন নেভানোর কাজে নামানো হয়। প্রায় তিন ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে।

কলমা বিট অফিসার বিশ্বনাথ মাহাতো জানান, আগুন লাগার কারণ এখনও জানা না গেলেও, এদিনের আগুন লাগার ঘটনায় প্রায় অর্ধেক হেক্টর জঙ্গলের ক্ষতি হয়েছে। আগুন নিজে থেকে লেগেছে, না কি উদ্দেশ্যপ্রণদিতভাবে কেউ এই আগুন লাগিয়ে দিয়েছে, বন দপ্তর তা তদন্ত করে দেখছে।

এই মুহূর্তে পুরুলিয়া সহ রাজ্যের পশ্চিমের জেলাগুলিতে তাপপ্রবাহ চলছে। আর এই সময় জঙ্গল শুকনো হয়ে থাকে। ফলে সামান্য কারণেও জঙ্গলে খুব সহজে আগুন লেগে যাওয়ার ঘটনা ঘটে। বন দপ্তরের নজরদারি চলা সত্ত্বেও এইভাবে আগুন লাগার ঘটনায় আরওবেশি সতর্ক হচ্ছে বন দপ্তর। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন