Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২

অনাস্থা প্রস্তাব পাশ হয়ে নতুন পঞ্চায়েত প্রধান নির্বাচিত

New-panchayat-head-elected

সমকালীন প্রতিবেদন : ‌তৃণমূলের পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা এনেছিলেন তৃণমূলেরই সদস্যরা। তার প্রেক্ষিতে ভোটাভুটিও হয়। কিন্তু প্রধান নির্বাচন নিয়ে চলছিল টানাপোড়েন। অবশেষে বৃহস্পতিবার নতুন পঞ্চায়েত প্রধান নির্বাচিত করে দায়িত্ব অর্পণ করা হল। উত্তর ২৪ পরগনার হাবড়া ১ নম্বর ব্লকের কুমড়া গ্রাম পঞ্চায়েত এলাকার ঘটনা।

জানা গেছে, ২৯ আসনবিশিষ্ট কুমড়া গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান রত্না বিশ্বাসের বিরুদ্ধে একাধিক অভিযোগ এনে অনাস্থা প্রস্তাব জমা দেন কুমড়া গ্রাম পঞ্চায়েতের ২৩ জন সদস্য। সেই অনাস্থা প্রস্তাবের প্রেক্ষিতে ২৩ মার্চ ভোট হয়। সেখানে কুমড়া গ্রাম পঞ্চায়েতের তৎকালীন প্রধান রত্না বিশ্বাসের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব পাশ হয়ে যায়। ফলে পদ হারান রত্না বিশ্বাস। 

কিন্তু পরবর্তী প্রধান কে হবেন, তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া যাচ্ছিল না। গত কয়েকদিন ধরে তাই নিয়ে চলছিল টানাপোড়েন। এভাবে কেটে যায় ১৫ দিন। অবশেষে দলের নির্দেশে ঘোষণা কুমড়া গ্রাম পঞ্চায়েতের নতুন প্রধান হলেন পুষ্প বিশ্বাসের নাম ঘোষনা করা হয়। 

সেই অনুযায়ী আজ, বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে মিছিল করে পঞ্চায়েতে আসেন মোট ২৭ জন পঞ্চায়েত সদস্য। পঞ্চায়েতে উপস্থিত ওই ২৭ জন সদস্য নবনিযুক্ত প্রধান কে সমর্থন করেন। এরপরই প্রধান হিসেবে দায়িত্বভার গ্রহন করেন পুষ্প বিশ্বাস। 

এদিন তিনি জানান, এলাকার মানুষের চাহিদা অনুযায়ী কাজের অগ্রাধিকার দেওয়া হবে। যেসব কাজ অসম্পূর্ণ রয়েছে, সেই কাজগুলি সুষ্ঠভাবে সম্পন্ন করা হবে। এদিন নতুন পঞ্চায়েত প্রধানকে ফুলের স্তবক দিয়ে বরণ করে নেওয়া হয়। 



 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন