Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২

কাউন্সিলরদের দায়িত্ব বন্টন নিয়ে অচলাবস্থা

 ‌

Stagnation-in-the-distribution-of-responsibilities-of-councilors

সমকালীন প্রতিবেদন : চেয়ারম্যান ইন কাউন্সিলদের কাজের দায়িত্ব বন্টন নিয়ে অচলাবস্থা তৈরি হল উত্তর ২৪ পরগনার বারাসত পুরসভায়। দলের নেতৃত্বের পাঠানো তালিকা অনুযায়ী চেয়ারম্যান ইন কাউন্সিলের পদের দায়িত্ব নিয়ে শপথগ্রহন করার পরেও তাঁদের কোনও দায়িত্ব দেওয়া হচ্ছে না বলে অভিযোগ। 

বারাসত পুরসভার চেয়ারম্যান ইন কাউন্সিল কে কে হবেন এবং তাঁরা কে কোন দপ্তরের দায়িত্ব পাবেন, দলের পক্ষ থেকে তার একটি তালিকা বারাসত পুরসভার প্রধান অশনি মুখার্জীর কাছে পাঠিয়ে দিয়েছিল দল। সেই তালিকা অনুযায়ী, পূর্ত বিভাগের দায়িত্ব অরুন ভৌমিক, শিক্ষায় সৌমেন আচার্য, স্বাস্থ্য ও জঞ্জাল বিভাগে অভিজিৎ নাগ চৌধুরী, আলো চম্পক দাস এবং জল সরবরাহ দপ্তরের দায়িত্ব পান পান্নালাল বসুকে। 

চেয়ারম্যান ইন কাউন্সিল হিসাবে ইতিমধ্যেই তাঁদের প্রত্যেককে শপথ বাক্য পাঠ করিয়েছেন পুরপ্রধান। কিন্তু এখনও তাঁদের দপ্তরের দায়িত্ব দেওয়া হয়নি। সোনা যাচ্ছে, চেয়ারম্যান ইন কাউন্সিলরের দায়িত্ব বন্টন নিয়ে দলের নির্দেশ মানা নিয়ে এখনও মতবিরোধ রয়েছে। নতুন করে তালিকা তৈরি করে দপ্তর বন্টন করা হতে পারে বলে সূত্রের খবর। 

আর এই ঘটনাকে কেন্দ্র করে চেয়ারম্যান ইন কাউন্সিল এবং দলের অন্যান্য কাউন্সিলরদের মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে। দলীয় নির্দেশ অমান্য করে নতুন করে তালিকা তৈরি হলে  পুরসভা পরিচালনার ক্ষেত্রে সমস্যার সৃষ্টি হতে পারে বলে মনে করছেন দলেরই একাংশ। দলীয় সূত্রে এমনই জানা গেছে।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন