Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২

‌কর্মসংস্থানের লক্ষ্যে জেলার শিল্পপতিদের নিয়ে বৈঠক প্রশাসনের

Administration-meeting-with-industrialists

শম্পা গুপ্ত : পুরুলিয়া জেলা প্রশাসনের উদ্যোগে ‌বৃহস্পতিবার জেলার শিল্পপতিদের নিয়ে ইন্ডাস্ট্রি বৈঠক অনুষ্ঠিত হলো পুরুলিয়ার সার্কিট হাউসে। শিল্প ও পর্যটনের হাত ধরে এভাবেই জেলার কর্মসংস্থানের ক্ষেত্রে বিশেষ উদ্যোগ নিল পুরুলিয়া জেলা প্রশাসন। 

এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন পুরুলিয়ার জেলা শাসক রাহুল মজুমদার, জেলা পরিষদের সভাধিপতি সুজয় ব্যানার্জি, সহ সভাধিপতি প্রতিমা সরেন, কর্মাধ্যক্ষ সৌমেন বেলথরিয়া, নমিতা সিং মুড়া সহ  প্রশাসনের আধিকারিকরা। 

শিল্পায়ন এবং কর্মসংস্থান– এই বিষয়টি সামনে রেখে এদিনের বৈঠকে আলোচনা করেন জেলার শিল্পপতি, প্রশাসনের আধিকারিকরা। জেলায় যাতে আরও বেশি করে কল কারখানা তৈরি করে সেখানে কর্মসংস্থানের সুযোগ করে দেওয়া যায়, সেই বিষয়ের উপরে বিশেষভাবে জোর দেওয়া হয়েছে। এর পাশাপাশি, পর্যটনকে সামনে রেখে জেলায় যাতে আরও কর্মসংস্থানের সুযোগ তৈরি করা যায়, তারদিকেও নজর দেওয়া হয়েছে। 

এই প্রসঙ্গে পুরুলিয়ার জেলা শাসক রাহুল মজুমদার জানান, '‌শিল্প ও পর্যটনের হাত ধরে জেলায় যাতে আরও বেশি করে কর্মসংস্থান সৃষ্টি করা যায়, সেটাই আমাদের মূল উদ্দেশ্য।  তবে জেলায় যে সমস্ত ইন্ডাস্ট্রি রয়েছে, তাতে ক্যাম্পাসিং এর মাধ্যমে যাতে জেলার ছেলেমেয়েরা কাজডের সুযোগ পান, সেদিকে আমাদের বিশেষ নজর দেওয়া হচ্ছে।' 

জেলা শাসক আরও বলেন, '‌বিভিন্ন কারখানার মালিকদের কাছে আমরা আবেদন করেছি যাতে জেলার ছেলেমেয়েরা ইঞ্জিনিয়ারিং এবং কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলি থেকে পড়াশোনার পাঠ শেষ করে বের হওয়ার পর ইন্টার্নশিপ করার সুযোগ পায়, তার ব্যবস্থা করা হোক। একইসঙ্গেই শিল্পপতিদের উদ্দেশ্যে আমরা আবেদন রেখেছি, বায়োডায়ভারসিটি পার্ক তৈরি সহ জেলার ছেলেমেয়েদের কর্মসংস্থান তৈরির ক্ষেত্রে তাঁরা সহযোগিতার হাত বাড়িয়ে দেন।' 


জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এখন থেকে মাঝেমধ্যেই জেলার শিল্পপতিদের সঙ্গে প্রশাসন ও শিক্ষা প্রতিষ্ঠান আধিকারিকদের নিয়ে এমন বৈঠকের আয়োজন করা হবে। এদিন বৈঠকে উপস্থিত ছিলেন জেলার বিভিন্ন প্রান্তে থাকা ছোট-বড় কলকারখানার শিল্পপতিরা এবং বিভিন্ন প্রান্তে থাকা আইটিআই, পলিটেকনিক সহ কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের আধিকারিকরা।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন