Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৩০ এপ্রিল, ২০২২

বারাসত থানায় স্মারকলিপি গনতান্ত্রিক মহিলা সমিতি‌র

 ‌‌

Memorandum-at-Barasat-police-station

সৌদীপ ভট্টাচার্য : নাবালিকাকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে ধৃতদের কাস্টোডিয়ান ট্রায়াল, নাবালিকার পরিবারের নিরাপত্তা সহ একাধিক দাবিতে আন্দোলনে নামল গনতান্ত্রিক মহিলা সমিতি। সংগঠনের উত্তর ২৪ পরগনা জেলা কমিটির পক্ষ থেকে শনিবার বারাসত থানায় স্মারকলিপি জমা দেওয়ার পাশাপাশি থানার সামনে অবস্থান বিক্ষোভ করা হল।

৪ এপ্রিল বারাসতের কাজিপাড়া এলাকার বছর ১৪ বয়সের এক নাবালিকা আত্মহত্যা করে। তাকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ তুলে নাবালিকার প্রেমিক এবং তার বাবা, মায়ের বিরুদ্ধে বারাসত থানায় লিখিত অভিযোগ দায়ের করে নাবালিকার পরিবার। অভিযোগ, তারপরেও পুলিশ কোনও ব্যবস্থা গ্রহন না করায় দিন দুই আগে জেলার পুলিশ সুপারের দ্বারস্থ হন নাবালিকার পরিবার। এরপর গ্রেপ্তার করা হয় অভিযুক্তদের।

গনতান্ত্রিক মহিলা সমিতির উত্তর ২৪ পরগনা জেলা কমিটির সম্পাদিকা আত্রেয়ী গুহর অভিযোগ, অভিযুক্তদের পরিবারের পক্ষ থেকে নির্যাতিতা নাবালিকার পরিবারকে ভয় দেখানো হচ্ছে। ফলে ওই পরিবারের নিরাপত্তার ব্যবস্থা করতে হবে পুলিশকে। পাশাপাশি অভিযুক্তরা যাতে শাস্তি পায়, তারজন্য আইনানুগ ব্যবস্থা গ্রহন করতে হবে। 

এদিন পুলিশের কাছে স্মারকলিপি জমা দেওয়ার পর পুলিশের পক্ষ থেকে উপযুক্ত ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেওয়া হয়েছে বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে। এরপরেও পুলিশ উপযুক্ত ব্যবস্থা গ্রহন না করলে এব্যাপারে যতদূর যেতে হয়, তাঁরা যাবেন বলে হুমকি দিয়েছেন সংগঠনের সদস্যারা।











কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন