Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৩০ এপ্রিল, ২০২২

অবশেষে পুরুলিয়া জেলায় শান্তির বৃষ্টি

 ‌ 

Rain-of-peace-in-Purulia

শম্পা গুপ্ত : ‌প্রচন্ড তাপপ্রবাহে জ্বলতে থাকা পুরুলিয়া জেলায় শান্তির বারি। অবশেষে দেখা মিলল বৃষ্টির। শনিবার দুপুরের পর কালবৈশাখী ঝড় বৃষ্টির দেখা মিললো। বৃষ্টির সঙ্গে সঙ্গেই স্বস্তি মিললো পুরুলিয়ার মানুষের দৈনন্দিন জীবনে। দীর্ঘ ৫৮ দিন পর পুরুলিয়ায় বৃষ্টির দেখা মিললো শনিবার। 

এদিন দুপুরের পরেই প্রবল ঝড়–বৃষ্টি শুরু হয় পুরুলিয়া সহ আশপাশের বেশ কয়েকটি জায়গায়। টানা এক ঘণ্টারও বেশি সময় ধরে বৃষ্টি হয়। ফলে স্বস্তি মিলেছে পুরুলিয়ার মানুষের। গত কয়েক দিন ধরে তাপমাত্রা প্রতিদিন বেড়েই চলছিল। শনিবার পুরুলিয়ার তাপমাত্রা ৪২ ডিগ্রী ছাড়িয়ে গিয়েছিল। টানা প্রায় ৫৮ দিন পর বৃষ্টি হতেই মানুষ স্বস্তি পেলেন।  

বৃষ্টি না হতেই ইতিমধ্যেই জেলার বিভিন্ন প্রান্তে শুরু হয়েছে জলের সংকট। পুরুলিয়া জেলা প্রশাসন সুত্রে  জানা গেছে, জেলার বিভিন্ন প্রান্তে পানীয় জলের যাতে কোনরকম সংকট না হয় সেদিকে নজর রাখছে জেলা প্রশাসন। পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় ব্যানার্জি জানান, 'প্রতিটি এলাকাতেই যাতে জলসঙ্কট না হয় সেদিকে যেমন আমরা প্রশাসনিক স্তরে বৈঠক করে ব্যবস্থা নিয়েছি। ঠিক তেমনি প্রতিটি গ্রাম পঞ্চায়েত ও ব্লকে আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে জলের কল ও পানীয় জলের কোনভাবেই কোথাও সংকট না থাকে।'‌ 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন