Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২ মার্চ, ২০২২

MUNICIPAL ELECTION : ২ টিতে একক সংখ্যা গরিষ্ঠতা এলেও ১ টি ত্রিশঙ্কু

 ‌

Single-number-majority-in-2

শম্পা গুপ্ত : ‌পুরুলিয়া জেলার ৩ টি পুরসভার মধ্যে ২ টি তে তৃণমূল একক সংখ্যা গরিষ্ঠ হলেও একটি পুরসভা ত্রিশঙ্কু হল। যে দুটি পুরসভা তৃণমূল দখল করেছে সেই দুটি হল পুরুলিয়া এবং রঘুনাথপুর। অন্যদিকে ত্রিশঙ্কু হল ঝালদা পুরসভা। তিনটি পুরসভার গণনা পর্বই নির্বিঘ্নে সম্পন্ন হয়েছে। 


পুরুলিয়া পুরসভায় ২৩ টি আসনের মধ্যে ১৭ টি পেয়েছে তৃণমূল, ৩ টি বিজেপি, ২ টি নির্দল এবং ১ টি পেয়েছে কংগ্রেস। আর রঘুনাথপুর পুরসভায় ১৩ টি আসনের মধ্যে ৯ টি আসন পেয়েছে তৃণমূল। ২ টি করে আসন পেয়েছে বিজেপি এবং কংগ্রেস। অন্যদিকে, ঝালদা পুরসভার ১২ টি আসনের মধ্যে তৃণমূল পেয়েছে ৫টি। কংগ্রেসও পেয়েছে ৫ টি। আর ২ টি পেয়েছে নির্দল। 


যদিও ফলাফল প্রকাশের পর ৩ নম্বর ওয়ার্ড থেকে নির্দল প্রার্থী হিসেবে জয়ী হওয়া শীলা চ্যাটার্জী তৃণমূলে যোগদান করেন। ফলে তৃণমূলের আসন সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬। বাকিদের মধ্যে কংগ্রেস ৫ এবং নির্দলের ১ টি করে আসন রয়েছে। ৮ নম্বর ওয়ার্ড থেকে নির্দল হিসেবে জয়ী বিক্ষুব্ধ তৃণমূল কর্মী সোমনাথ কর্মকারকে ইতিমধ্যেই তৃণমূল ৬ বছরের জন্য বহিষ্কার করেছে। 


তৃণমূল থেকে টিকিট না পেয়ে তিনি নির্দল হিসেবে দাঁড়ান। ঝালদা পুরসভার প্রাক্তন প্রধান প্রদীপ কর্মকারকে মাত্র ২৩ ভোটে হারিয়ে জয়লাভ করেছেন সোমনাথ কর্মকার। ফলাফল ঘোষনার পর সোমনাথবাবু জানান,  তিনি তৃণমূল কংগ্রেসেই আছেন। মমতা ব্যানার্জীর সঙ্গেই আছেন। এবার দল যদি তাঁর উপর থেকে সাসপেনশন তুলে নেয়, তাহলে তিনি আবার তৃণমূলের সঙ্গেই থাকবেন। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন