Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২

দিনের টুকিটাকি : ‌১০ মার্চ, ২০২২

ইউক্রেন ফেরত

আতঙ্ক কাটিয়ে অবশেষে ইউক্রেনের ভিনিতসা থেকে বাড়ি ফিরলেন ডাক্তারি পড়ুয়া সুন্দর চক্রবর্তী। ভিনিতসা ন্যাশনাল পিরগোভ মেডিকেল ইউনিভার্সিটিতে ২০১৮ সালে ডাক্তারি পড়তে গিয়েছিলেন উত্তর ২৪ পরগনার ঘোলার শ্যামাশ্রীপল্লীর ছাত্র সুন্দর চক্রবর্তী। ইউক্রেনে রাশিয়ার হামলার ঘটনার পর থেকে উদ্বিগ্ন ছিল ওই ছাত্রের পরিবার। অবশেষে ছেলে সুস্থ শরীরে বাড়িতে ফিরে আসায় খুশি পরিবার। ডাক্তারি পড়ার মাঝে পরিস্থিতির শিকার হয়ে এভাবে বাড়ি ফিরে আসতে হবে, তা কখনও ভাবতে পারেন নি সুন্দর এবং তার পরিবার। ছেলের ভবিষ্যৎ নিয়ে যথেষ্ট চিন্তায় রয়েছেন তাঁরা। 




স্বাস্থ্য শিবির

পুরুলিয়ার রামকৃষ্ণ মাহাতো গভর্মেন্ট ইঞ্জিনিয়ারিং কলেজের এনএসএস ইউনিটের রেড রিবন ক্লাবের উদ্যোগে এবং দুর্গাপুর মিশন হাসপাতালের সহযোগিতায় বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির অনুষ্ঠিত হল। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর মানুষের মধ্যে স্বাস্থ্য সচেতনা বাড়াতে এবং এলাকার মানুষকে চিকিৎসা পরিষেবা তুলে দেওয়ার উদ্দেশ্যে এগিয়ে এলো কলেজ কর্তৃপক্ষ। এব্যাপারে অধ্যাপক শান্তিগোপাল মাইতি জানান, দুর্গাপুর মিশন হাসপাতালের  অভিজ্ঞ চিকিৎসকেরা এই স্বাস্থ্য শিবিরে জেলার একমাত্র ইঞ্জিনিয়ারিং কলেজের আশপাশের গ্রামগুলি থেকে প্রায় ২৫০ জন সাধারণ মানুষ স্বাস্থ্য পরীক্ষা করান। প্রয়োজনীয় ওষুধ বিনামূল্যে তাদের হাতে তুলে দেওয়া হয়। 


আরোগ্য কামনায়

কামারহাটির বিধায়ক মদন মিত্রের দ্রুত আরোগ্য কামনায় বেলঘড়িয়া জগন্নাথ মন্দিরে মহাযজ্ঞ অনুষ্ঠিত হল। ভোকাল কর্ডের সমস্যা নিয়ে এসএসকেএম হাসপাতালে ভর্তি রয়েছেন বিধায়ক মদন মিত্র। হাসপাতাল সূত্রে খবর, মদন মিত্রের ভোকাল কর্ডে টিউমার ধরা পড়েছে। বিধায়কের দ্রুত আরোগ্য কামনায় কামারহাটি পুরসভার ২৩ নম্বর ওয়ার্ডের নির্দল কাউন্সিলর সোমনাথ রায়চৌধুরী নিজে বিধায়কের মঙ্গল কামনায় মহাযজ্ঞ করলেন। এদিন তিনি জানান, কামারহাটির কাছের মানুষ বিধায়ক মদন মিত্র। তাঁর দ্রুত আরোগ্য কামনায় এই যজ্ঞের আয়োজন করা হয়েছে।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন